Advertisement

ঝড়ে গাছ পড়ে বন্ধ শিয়ালদার মেন শাখার ট্রেন চলাচল, বিপাকে নিত্যযাত্রীরা

দিনভর তীব্র গরমের পর বিকেলে প্রবল ঝড়ের দাপট। একাধিক জায়গায় গাছ পড়েছে রাস্তাঘাটে। গাছ পড়ে বিপত্তি বাঁধল শিয়ালদার মেন শাখায়। মঙ্গলবার বিকেলে কয়েকটি জেলায় প্রবল ঝড় হয়। বৃষ্টি হয় ছিঁটেফোঁটা। প্রবল ঝড়ের জেরে উত্তর ২৪ পরগনার পলতা স্টেশনের কাছে গাছ পড়ে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। ভোগান্তি পোহাতে হয় নিত্য যাত্রীদের।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 May 2023,
  • अपडेटेड 7:50 PM IST
  • দিনভর তীব্র গরমের পর বিকেলে প্রবল ঝড়ের দাপট
  • একাধিক জায়গায় গাছ পড়েছে রাস্তাঘাটে
  • গাছ পড়ে বিপত্তি বাঁধল শিয়ালদার মেন শাখায়

দিনভর তীব্র গরমের পর বিকেলে প্রবল ঝড়ের দাপট। একাধিক জায়গায় গাছ পড়েছে রাস্তাঘাটে। গাছ পড়ে বিপত্তি বাঁধল শিয়ালদার (Sealdah) মেন শাখায়। মঙ্গলবার বিকেলে কয়েকটি জেলায় প্রবল ঝড় হয়। বৃষ্টি হয় ছিঁটেফোঁটা। প্রবল ঝড়ের জেরে উত্তর ২৪ পরগনার পলতা স্টেশনের কাছে গাছ পড়ে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। ভোগান্তি পোহাতে হয় নিত্য যাত্রীদের।

সংবাদমাধ্যম সূত্রে খবর, পলতায় দু’টি আপ লাইনের একটিতে গাছ পড়ে। যে কারণে বিকেল ৫টা ২০ থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বিকেল ৫টা নাগাদ আকাশ কালো করে অন্ধকার হয়ে যায় চারপাশ। প্রবল ঝড় শুরু হয়। ঘণ্টাখানেক চলে ঝড়। হাওয়ার দাপটে ভেঙে যায় একাধিক গাছ।

ঘটনাস্থলে রেলের টিম যায় বলে জানানো হয় পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্রের তরফে। পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করা হয়। সাময়িকভাবে ট্রেন চলাচল ব্যাহত হয়।

আগামী ২৩ ও ২৪ তারিখ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টি। সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগের দমকা হওয়ার সম্ভাবনা থাকছে। দু'এক জায়গায় শিলাবৃষ্টিও হতে পারে। পাশাপাশি আগামী ২৪ ঘণ্টা পর থেকে দুই বঙ্গেই তাপমাত্রা সামান্য কিছুটা কমবে। কলকাতার ক্ষেত্রেও আগামিকাল থেকে ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকছে, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। 

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আজ ও আগামিকাল প্রবল ঝড়বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। বিকেল বা সন্ধের দিকে হতে পারে ঝড়বৃষ্টি। কোথাও কোথাও কালবৈশাখী এবং শিলাবৃষ্টির আশঙ্কাও রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ থেকে লাগাতার তিন দিন রাজ্যের সর্বত্র তাপমাত্রা কমবে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement