Advertisement

Jadavpur University Circulation: অবশেষে যাদবপুরে কড়াকড়ি, বসছে সিসিটিভি, নেশাভানে ব্যবস্থা

ছাত্র মৃত্যুর পর আটদিন পর চারটি বড় সিদ্ধান্ত। অবশেষে নড়েচড়ে বসল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের যে কোনও জায়গায় মাদক নিষিদ্ধ করা হয়েছে। বহিরাগতদের প্রবেশেও নিয়ন্ত্রণ করা হবে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের তরফে সার্কুলারটি জারি করা হয়। তবে এই সার্কুলার ঘিরেও উঠছে একাধিক প্রশ্ন।

যাদবপুর বিশ্ববিদ্যালয়, ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Aug 2023,
  • अपडेटेड 4:34 PM IST
  • ছাত্র মৃত্যুর পর আটদিন পর চারটি বড় সিদ্ধান্ত
  • অবশেষে নড়েচড়ে বসল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ
  • বিশ্ববিদ্যালয়ের যে কোনও জায়গায় মাদক নিষিদ্ধ করা হয়েছে

Jadavpur University New Circulation: ছাত্র মৃত্যুর পর আটদিন পর চারটি বড় সিদ্ধান্ত। অবশেষে নড়েচড়ে বসল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের যে কোনও জায়গায় মাদক নিষিদ্ধ করা হয়েছে। বহিরাগতদের প্রবেশেও নিয়ন্ত্রণ করা হবে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের তরফে সার্কুলারটি জারি করা হয়। তবে এই সার্কুলার ঘিরেও উঠছে একাধিক প্রশ্ন।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নয়া সার্কুলার-
১. বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ করা হবে। এজন্য রাত ৮টা থেকে সকাল ৭টা ইস্যু করা আইডি ছাড়া প্রবেশ নিষেধ করা হয়েছে।
২. যদি আইডি কার্ড না থাকে তবে বৈধ প্রমাণ দেখাতে হবে। কার সঙ্গে, কেন দেখা করতে এসেছেন তা জানাতে হবে।
৩. ইউনিভার্সিটির ইস্যু করা স্টিকার ছাড়া কোনও গাড়ি ঢুকবে না ক্যাম্পাসে। গাড়ির স্টিকার না থাকলে, প্রয়োজনে ক্যাম্পসে ঢুকলে সে ক্ষেত্রে রেজিস্টার খাতায় সব তথ্য লিখে যেতে হবে।
৪. বিশ্ববিদ্যালয়ের যে কোনও জায়গায় মাদক বা মদ্যপান নিষিদ্ধ। কোনও পড়ুয়াকে এই ধরনের কাজ করতে দেখলে কড়া শাস্তি হবে।

হস্টেলে মেইন গেটে বসছে সিসিটিভি। গোটা ক্যাম্পাসে কেন সিসিটিভি বসানোর সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি প্রশ্ন উঠছে নানা মহলে। 

যাদবপুরে পড়ুয়া মৃত্যুর পর বিশ্ববিদ্যালয়ের ঢিলেঢালা নিরাপত্তা নিয়ে ভিড় করে আসে প্রশ্ন। ক্যাম্পাসে নেই সিসিটিভি, অবাধে বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ, মাদক-মদ্যপান, ব়্যাগিংয়ের মতো ভুরি ভুরি অভিযোগ উঠতে থাকে। এই ঘটনায় কর্তৃপক্ষের দায়িত্ব এড়াচ্ছে বলেও অভিযোগ ওঠে। তবে এত কিছুর পরও ক্যাম্পাসে সিসিটিভি বসানো নিয়ে কোনও ইতিবাচক সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না? উঠছে প্রশ্ন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement