Advertisement

Rain Forecast: ৫০-৬০ কিমি বেগে বইবে হাওয়া, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। মঙ্গলবার সকাল থেকেই কলকাতার আকাশে রোদের দেখা পাওয়া গিয়েছে। তবে আকাশ আংশিক মেঘলা। বিকেল বা সন্ধের পর কলকাতা এবং জেলায় জেলায় বৃষ্টি হতে পারে।

ঝড়বৃষ্টির পূর্বাভাস।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Mar 2024,
  • अपडेटेड 3:20 PM IST
  • কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর।
  • বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়া।
  • বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৫০-৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। মঙ্গলবার সকাল থেকেই কলকাতার আকাশে রোদের দেখা পাওয়া গিয়েছে। তবে আকাশ আংশিক মেঘলা। বিকেল বা সন্ধের পর কলকাতা এবং জেলায় জেলায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৫০-৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণাবর্তের জরে আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই ২ জেলায় শিলাবৃষ্টি হতে পারে। মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম বর্ধমানেও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দুই দিনাজপুর, মালদার কোথাও কোথাও আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বুধবার থেকে শনিবার পর্যন্ত উত্তরের সব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। 

কলকাতায় কত তাপমাত্রা?

হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছিল ২৯.৭ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছুঁয়েছে ২৩.৭ ডিগ্রি সেলসিয়াসে,যা স্বাভাবিক। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ এবং ন্যূনতম ৬৫ শতাংশ। 

কেমন থাকবে আবহাওয়া?

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২ দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে দিন ও রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি করে কমতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী ২ দিনে দিন ও রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি করে কমবে। আপাতত শুষ্ক আবহাওয়া বজায় থাকবে জেলাগুলিতে। 

Advertisement

কোথায় কত তাপমাত্রা?

দার্জিলিঙে সর্বোচ্চ তাপমাত্রা ছুঁয়েছে ১8.৪  ডিগ্রি সেলসিয়াসে। কোচবিহারে তাপমাত্রা ৩৩.৬ ডিগ্রি। মালদায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি। জলপাইগুড়ির সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণবঙ্গের মধ্যে পুরুলিয়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৩ ডিগ্রিতে। বাঁকুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা ৩২.২ ডিগ্রি। ক্যানিংয়ে তাপমাত্রা ছুঁয়েছে ৩১ ডিগ্রিতে। দিঘার সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমানের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩  ডিগ্রি। কাঁথির সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। শ্রীনিকেতনের সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৯ ডিগ্রি সেলসিয়াস। 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement