Advertisement

Balurghat Sukanta Majumder: নিজের সিটও বাঁচাতে পারছেন না BJP রাজ্য সভাপতি, বালুরঘাটে হারের মুখে সুকান্ত

Balurghat Sukanta Majumder: লোকসভা নির্বাচনে গোটা বাংলা, বিশেষত উত্তরবঙ্গের ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ কেন্দ্র বালুরঘাট। ভোট ঘোষণা হওয়ার পর থেকেই রাজনৈতিকমহলের বিশেষ নজর থেকেছে এই কেন্দ্রের দিকে।

নিজের সিটও বাঁচাতে পারছেন না BJP রাজ্য সভাপতি, বালুরঘাটে হারের মুখে সুকান্ত
Aajtak Bangla
  • বালুরঘাট,
  • 04 Jun 2024,
  • अपडेटेड 12:58 PM IST

Balurghat Sukanta Majumder: লোকসভা নির্বাচনের গণনা চলছে জোরকদমে। রাজ্যের মধ্যে সবচেয়ে বড় অঘটন ঘটতে চলেছে বিজেপির(BJP State President) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট কেন্দ্র থেকে পিছিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের থেকে ১০ হাজারেরও বেশি ভোটে পিছিয়ে বিজেপির রাজ্য সভাপতি (Sukanta Majumder)।

লোকসভা নির্বাচনে গোটা বাংলা, বিশেষত উত্তরবঙ্গের ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ কেন্দ্র বালুরঘাট। ভোট ঘোষণা হওয়ার পর থেকেই রাজনৈতিকমহলের বিশেষ নজর থেকেছে এই কেন্দ্রের দিকে। প্রার্থী ঘোষণা থেকে প্রচার বা ভোটের দিনও বিভিন্ন সময় সংবাদ শিরোনামে উঠে এসেছে এই কেন্দ্র। লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফায় ভোটগ্রহণ হয় বালুরঘাটে। আর এবার দেখতে দেখতে চলে এল ফল ঘোষণার দিন। শুরু হয়ে গিয়েছে গণনাও।

বেলা ১২টা নাগাদ শেষ খবর পাওয়া পর্যন্ত বালুরঘাটে ১২,৩২৬ ভোটে পিছিয়ে সুকান্ত মজুমদার। বালুরঘাটে ১৪৫৭৪ ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র (Biplab Mitra)।

এবারের নির্বাচনে নিজের জেতা আসন থেকে ফের বিজেপির টিকিটে লড়ছেন ওই আসনের বিদায়ী সাংসদ তথা রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। অন্যদিকে তৃণমূলের হয়ে লড়াইতে নেমেছেন বিপ্লব মিত্র। মজার বিষয় বিপ্লববাবুও কয়েকদিন আগেই বিজেপি থেকে তৃণমূলে যোগ দিয়েছেলেন। বালুরঘাট কেন্দ্রে এবারের নির্বাচনে লড়াইতে রয়েছেন মোট ১৩ জন প্রার্থী। তার মধ্যে ৪ জন নির্দল।

গতবারের নির্বাচনে বালুরঘাট লোকসভা কেন্দ্র জয়ী হয়েছিলেন সুকান্ত মজুমদার। তাঁর বিরুদ্ধে তৃণমূলের প্রার্থী ছিলেন অর্পিতা ঘোষ। এছাড়াও বামেদের পক্ষ থেকে লড়াইয়ের মঞ্চে ছিলেন রণেন বর্মন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে মোট ৫ লাখ ৩৯ হাজার ৩১৭ ভোট পেয়েছিলেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। ৪৫.০২ শতাংশ ভোট গিয়েছিল সুকান্ত মজুমদারের ঝুলিতে।

 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement