Advertisement

এবার শিক্ষায় SKOCH অ্যাওয়ার্ড বাংলার, ট্যুইটে জানালেন মুখ্যমন্ত্রী

এর আগেও এই সম্মানে ভূষিত হয়েছে রাজ্য। স্কচ অ্যাওয়ার্ড পেয়েছ রাজ্যের অর্থ থেকে শুরু করে নারী ও শিশুকল্যাণ দফতর। আর এবার শিক্ষা ক্ষেত্রে এই পুরস্কার আসছে রাজ্যের ঝুলিতে। দিল্লিতে এই সম্মান নিতে যাওয়ার জন্য ইতিমধ্যেই আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণও জানানো হয়েছে রাজ্যকে।

মমতা বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 May 2022,
  • अपडेटेड 9:44 PM IST
  • আবারও সম্মানিত রাজ্য
  • বাংলা পাচ্ছে স্কচ অ্যাওয়ার্ড
  • জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্যের মুকুটে নয়া পালক। এবার শিক্ষাক্ষেত্রে স্বীকৃতি রাজ্যের। 'স্টার অফ গভর্নেন্স-স্কচ অ্যাওয়ার্ড' পেতে চলেছে রাজ্য। বৃহস্পতিবার ট্যুইট করে একথা জানান স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর জন্য সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দনও জানান মুখ্যমন্ত্রী। 

ট্যুইটে মুখ্যমন্ত্রী লেখেন, "আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে, পশ্চিমবঙ্গ 'স্কচ স্টেট অফ গভর্নেন্স রিপোর্ট 2021'-এ জাতীয়ভাবে শিক্ষা ক্ষেত্রে শীর্ষে রয়েছে। 'ইন্ডিয়া গভর্ন্যান্স ফোরাম'-এর অংশ হিসেবে ১৮ জুন ২০২২-এ পশ্চিমবঙ্গকে 'স্টার অফ গভর্নেন্স-স্কচ অ্যাওয়ার্ড' দেওয়া হবে। পশ্চিমবঙ্গের শিক্ষা টিমকে আমার অভিনন্দন ও শুভেচ্ছা।"

এর আগেও এই সম্মানে ভূষিত হয়েছে রাজ্য। স্কচ অ্যাওয়ার্ড পেয়েছ রাজ্যের অর্থ থেকে শুরু করে নারী ও শিশুকল্যাণ দফতর। আর এবার শিক্ষা ক্ষেত্রে এই পুরস্কার আসছে রাজ্যের ঝুলিতে। দিল্লিতে এই সম্মান নিতে যাওয়ার জন্য ইতিমধ্যেই আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণও জানানো হয়েছে রাজ্যকে। সূত্রের খবর, মূলত ফিল্ড রিপোর্ট, বুনিয়াদি শিক্ষা এবং রাজ্যের শিক্ষা নিয়ে ফিডব্যাকের ওপর নির্ভর করেই এই সম্মান দেওয়া হচ্ছে বাংলাকে। 

প্রসঙ্গত মন্ত্রী বা বিভাগীয় প্রধানরা এই পুরস্কার গ্রহণ করেন। এর আগে নারী ও শিশুকল্যাণ বিভাগ যখন পুরস্কৃত হয়েছিল সেই সময় তা গ্রহণ করেছিলেন শশী পাঁজা। সেক্ষত্রে এবার এই পুরস্কার নিতে ব্রাত্য বসু দিল্লি যেতে পারেন বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন১২ লক্ষ টাকা খরচ করে মানুষ থেকে 'কুকুর' হলেন এই ব্যক্তি, দেখুন Video 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement