Advertisement

Mamata Banerjee: মমতার কপালে কীভাবে গভীর ক্ষত? 'ধাক্কা'র ব্যাখ্যা দিলেন TMC-র ডাক্তার নেত্রী

বৃহস্পতিবার বাড়িতে পড়ে গিয়ে আহত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কীভাবে পড়ে গেলেন তিনি, তদন্ত করছে পুলিশ। প্রশ্ন উঠতে শুরু করেছে, দুর্ঘটনার সময়ে তাঁর নিরাপত্তারক্ষীরা কোথায় ছিলেন? পুলিশ এটাও দেখা চেষ্টা করছে, দুর্ঘটনার সময়ে মুখ্যমন্ত্রী কি একা ছিলেন?

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার এসএসকেএম হাসপাতাল থেকে মুক্তি পাওয়ার পর তার বাড়িতে ফিরেছেন। ছবি-পিটিআই
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Mar 2024,
  • अपडेटेड 5:20 PM IST
  • বৃহস্পতিবার বাড়িতে পড়ে গিয়ে আহত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • কীভাবে পড়ে গেলেন তিনি, তদন্ত করছে পুলিশ।

বৃহস্পতিবার বাড়িতে পড়ে গিয়ে আহত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কীভাবে পড়ে গেলেন তিনি, তদন্ত করছে পুলিশ। প্রশ্ন উঠতে শুরু করেছে, দুর্ঘটনার সময়ে তাঁর নিরাপত্তারক্ষীরা কোথায় ছিলেন? পুলিশ এটাও দেখা চেষ্টা করছে, দুর্ঘটনার সময়ে মুখ্যমন্ত্রী কি একা ছিলেন? নিরাপত্তারক্ষীরা কতটা দূরে ছিলেন? পরিবারের সদস্যরা কত দূরে ছিলেন? ইতিমধ্যেই ‘পিছন থেকে ধাক্কা’র ব্যাখ্যা দিয়েছে এসএসকেএম কর্তৃপক্ষ।

এবার এই ‘ধাক্কা’ নিয়ে মুখ খুললেন তৃণমূল নেত্রী তথা চিকিৎসক শশী পাঁজা। তিনি একটি জানিয়েছেন, ‘পুশ ফ্রম বিহাইন্ড’ শব্দের ভুল ব্যখ্যা করা হচ্ছে। অনেক সময় হঠাৎ করে মূর্ছা যাওয়ার ঘটনা ঘটে। এর সঙ্গে কেউ ধাক্কা দেওয়ার কোনও সম্পর্ক নেই।

মুখ্যমন্ত্রীর চোটের ব্যাখ্যা দিতে গিয়ে বৃহস্পতিবার এসএসকেএমের তরফে বলা হয়েছিল ‘পুশ ফ্রম বিহাইন্ড’। অর্থাৎ পিছন থেকে ধাক্কা। যা নিয়ে স্বাভাবিকভাবেই বিতর্ক তৈরি হয়। বাড়িতে কীভাবে ধাক্কা? তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এদিন সকালে এসএসকেএমের তরফে এই ধাক্কার ব্যাখ্যা দেওয়া হয়েছিল। এবার বিষয়টিতে মুখ খুললেন শশী পাঁজা। তিনি জানান, কারও ধাক্কা দেওয়ার কোনও সম্পর্ক নেই। শরীরের মধ্যে আমচকা অস্থিরতা দেখা দেয়। 

সূত্রের খবর, এদিন সকালে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর রাতেই ফিরেছেন বাড়িতে। তবে এখনও চিকিৎসকদের তত্ত্বাবধানেই রয়েছেন তিনি। সকাল থেকেই মুখ্যমন্ত্রীর আরোগ্য কামনায় তাঁর বাড়ির সামনে অনুগামীদের ভিড় ছিল। কালীঘাটে পুজো দিয়ে ফুল-মিষ্টি নিয়ে অনুগামীরা এসেছিলেন। সূত্রের খবর, এখন স্থিতিশীল মুখ্যমন্ত্রী।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement