Advertisement

Mamata Banerjee on Eid: ‘মুসলমান ভোট ভাগ হতে দেব না’, ইদের রেড রোডে একজোট হওয়ার বার্তা মমতার

আজ, শনিবার ইদ। খুশির ইদ (Eid)। রাজ্যেজুড়ে উৎসবের আবহ। এদিন সকালে রেড রোডে ইদের অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে বক্তব্য পেশ করেন তিনি। জানান, বাংলায় বিজেপির থেকে টাকা নিয়ে সংখ্যালঘু ভোট (Muslims Vote) ভাগ করার চেষ্টা হচ্ছে। কিন্তু তিনি তা হতে দেবেন না।

রেড রোডে ইদের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী।
Aajtak Bangla
  • ,
  • 22 Apr 2023,
  • अपडेटेड 10:43 AM IST
  • আজ, শনিবার ইদ (Eid)। রাজ্যেজুড়ে উৎসবের আবহ।
  • এদিন সকালে রেড রোডে ইদের অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

আজ, শনিবার ইদ (Eid)। রাজ্যেজুড়ে উৎসবের আবহ। এদিন সকালে রেড রোডে ইদের অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে বক্তব্য পেশ করেন তিনি। জানান, বাংলায় বিজেপির থেকে টাকা নিয়ে সংখ্যালঘু ভোট (Muslims Vote) ভাগ করার চেষ্টা হচ্ছে। কিন্তু তিনি তা হতে দেবেন না।

তৃণমূলের দিক থেকে মুসলিম ভোট সরে যাচ্ছে? সাঘরদিঘির ফলাফলের পর থেকে এই প্রশ্ন জোরদার হচ্ছিল, সেই প্রেক্ষাপটেই এদিন ইদের অনুষ্ঠানে তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘কেউ কেউ বিজেপির থেকে টাকা নিয়ে ভাবছে মুসলমান ভোট ভেঙে দেবে। কিন্তু আমরা তা হতে দেব না।’ 

মমতা এদিন সংখ্যালঘু ভোট ভাগের কথা বলতে গিয়ে আইএসএফ, সিপিএম, কংগ্রেসকেই ইঙ্গিত করতে চেয়েছেন। যদিও এ নিয়ে সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন, ‘একটা উৎসবে গিয়ে কেউ যদি এরকম ভোটের কথা বলেন তাহলে বুঝতে হবে তিনি ভয় পেয়েছেন।’ তাঁর কথায়, ‘মুখ্যমন্ত্রীর মাথা কাজ করছে না। তাই ইদের অনুষ্ঠানকেও ভোটের মঞ্চ বানিয়ে ছাড়লেন। সেইসঙ্গে বুঝিয়ে দিলেন বাংলার মুসলমানরা তাঁর কাছে শুধু ভোটার। মানুষ নন।’ 

মমতা আরও বলেন, ‘লোকতন্ত্র চলে গেলে সব চলে যায়। আজ দেশের সংবিধান এবং ইতিহাস বদলে যাচ্ছে। যা খুশি করছে। তার পর এনআরসি আনার কথা বলেছে। কিন্তু আমি ও সব কিছু হতে দেব না। আমি মাথা ঝোঁকাব না। ভরসা রাখুন। আমরা লড়াই করব, ভয় পাব না। কোনও কোনও গদ্দার পার্টি অশান্তি লাগাতে চাইছে। কিন্তু আমরা তা হতে দেব না। আপনারা শান্তিতে থাকুন। ভয় পাবেন না। আমরা আছি।’ এদিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। 

আরও পড়ুন-দুপুরে-সন্ধেয় ঝড়বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, ঘূর্ণাবর্তের ধাক্কায় ৩ ডিগ্রকমল তাপমাত্রা!

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement