Advertisement

PM Narendra Modi at Siliguri: উত্তরবঙ্গে কংগ্রেস-বাম-তৃণমূল কোনও উন্নয়ন করেনি, সব বুথে পদ্ম ফোটান: মোদী

উত্তরবঙ্গের সব সিট থেকে পদ্ম ফোটানোর হুংকার তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবারের জনসভায় লোকসভা নির্বাচন থেকে তৃণমূলের বিদায়ের দরজা খুলছে বলেও দাবি করেন তিনি। উত্তরবঙ্গে এতদিন কোনও উন্নতি হয়নি। চওড়া হাইওয়ে আর বাইপাস হলে আসা যাওয়া সহজ হবে। আগামী ৫ বছরে আধুনিক পরিবহন ব্যবস্থা ইতিহাস গড়বে, গ্যারান্টি দেন মোদী। তবে এও বলেন, "সব লোকভা সিট, সব পোলিং বুথে পদ্ম ফোটাতে হবে।"

PM Modi Siliguri
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Mar 2024,
  • अपडेटेड 6:18 PM IST

PM Narendra Modi at Siliguri: উত্তরবঙ্গের সব সিট থেকে পদ্ম ফোটানোর হুংকার তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবারের জনসভায় লোকসভা নির্বাচন থেকে তৃণমূলের বিদায়ের দরজা খুলছে বলেও দাবি করেন তিনি। উত্তরবঙ্গে এতদিন কোনও উন্নতি হয়নি। চওড়া হাইওয়ে আর বাইপাস হলে আসা যাওয়া সহজ হবে। আগামী ৫ বছরে আধুনিক পরিবহন ব্যবস্থা ইতিহাস গড়বে, গ্যারান্টি দেন মোদী। তবে এও বলেন, "সব লোকভা সিট, সব পোলিং বুথে পদ্ম ফোটাতে হবে।"

মোদী বলেন, তৃণমূল উত্তরবঙ্গকে উপেক্ষা করেছে। বিজেপি রাজবংশী, গোর্খাদের সমস্যা সমাধানের অনেক কাছাকাছি পৌঁছে গেছে। বলেন, "বিকশিত ভারত থেকে বিকশিত বাংলা নির্মাণ হবে। শিলিগুড়িতে ব্যাপক উন্নয়ন হয়েছে। হাইওয়ে হয়েছে। আগামী ৫ বছরে উত্তরবঙ্গের পরিবহন ব্যবস্থা আরও উন্নত হবে।"

লোকসভা নির্বাচনের আগে এই নিয়ে চারবার রাজ্যে এলেন মোদী। শনিবার, উত্তরবঙ্গের শিলিগুড়ির কাওয়াখালির মঞ্চে সভা করেন তিনি। লক্ষ্য চা বাগানের ভোট। শুরুতেই চা বাগানের কর্মীদের উদ্দেশ্যে বলেন, "চা বাগানের সব পরিবারগণকে এই চা-ওয়ালার প্রণাম। আমি যখনই উত্তরবঙ্গে আসি আপনাদের তরফে ভরপুর আশীর্বাদ পেয়েছি। বিশেষত, মা-বোনদের থেকে যে স্নেহ পেয়েছি অদ্ভূত। এখানে এলে মিনি ভারত দেখা যায়। মা-বোনদের অনেক সংঘর্ষ করতে দেখেছি, তাই শৌচালয়, ব্যাঙ্ক অ্যাকাউন্টের ওপর জোর দিয়েছি।"

বারংবার চা-কর্মীরা অবহেলিত বলে দাবি করে তিনি বলেন, "এটি আমাদের চা কর্মীদের জায়গা। এখানে জল ও কাঠ জোগাড় করতে কি অসুবিধা ছিল। আগে বাম ও পরে টিএমসিও আপনাদের কথা শোনেনি। ওরা তো গরিবের জমি চুরি করতে ব্যস্ত ছিল। আমরা উজ্জ্বলা দিয়েছি। তবে টিএমসি ১৪ লক্ষ বোনদের উজ্জ্বলা নিতে দিচ্ছে না। কাল আমরা সিদ্ধান্ত নিয়েছি গ্যাসের দাম আরও কমানোর। আরও ১০০ টাকা কমল গ্যাস।"

Advertisement

রেশন দুর্নীতি নিয়ে মোদী কটাক্ষ করে বলেন, "ইন্ডি জোট বিনামূল্যে রেশনটা দিতেও বাধা দিচ্ছে। তৃণমূল তো আপনাদের রেশন ব্যবস্থাতেও দুর্নীতি করল। বাংলায় ভ্রষ্ট, দুর্নীতিগ্রস্থ তৃণমূল সরকার আপনাদের রেশনেও কেলেঙ্কারি করলেন। তাঁদের নেতা-মন্ত্রীরা রেশন দুর্নীতিতে জেলে। ভ্রষ্ট, দুর্নীতিগ্রস্ত টিএমসি সরকার এখানে আয়ুষ্মান প্রকল্প লাগু হতে দেয়নি।" পাশাপাশি আরও পাঁচবছর বিনামূল্যে রেশন দেওয়ার ঘোষণা করেন। যাতে পাহাড়ের মানুষ উপকৃত হবে।

উত্তরবঙ্গেও বাদ যায়নি সন্দেশখালি ইস্যু। তৃণমূলকে আক্রমণ করে বলেন, "সন্দেশখালিতে গরিব, দলিত, আদিবাসী মহিলাদের সঙ্গে কী ধরনের অত্যাচার হয়েছে, সেটা গোটা দেশ দেখছে। মহিলাদের ওপর অত্যাচার আর গরিবের টাকা লোটা।"

এদিনের সভায় একই মঞ্চে দেখা যায় সদ্য অবসরপ্রাপ্ত অভিজিৎ গঙ্গোপাধ্যায়, জন বার্লাদেরও।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement