Advertisement

Rain Forecast Weather:বজ্রবিদ্যুৎ-সহ টানা বৃষ্টি চলবে, কত দিন? বুলেটিনে জানাল হাওয়া অফিস

অবশেষে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে চেনা ছন্দে বর্ষা। বৃহস্পতিবার রাত থেকে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি চলছে। দফায় দফায় বৃষ্টি কলকাতাতেও। শুক্রবার দিনভর বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

বৃষ্টির পূর্বাভাস রাজ্যে।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Jul 2024,
  • अपडेटेड 10:44 AM IST
  • বৃহস্পতিবার রাত থেকে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি চলছে।
  • দফায় দফায় বৃষ্টি কলকাতাতেও।
  • কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

অবশেষে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে চেনা ছন্দে বর্ষা। বৃহস্পতিবার রাত থেকে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি চলছে। দফায় দফায় বৃষ্টি কলকাতাতেও। শুক্রবার দিনভর বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত  রাজ্যের সব জেলায় টানা ৭ দিন বৃষ্টি হতে পারে। 


দক্ষিণবঙ্গে কত দিন চলবে বৃষ্টি? 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ১৮ জুলাই পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আগামী ১৮ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে। আজ  দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহার, মালদা, দুই দিনাজপুরে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। শনিবার দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দার্জিলিঙে রবিবারপর্যন্ত ভারী বৃষ্টি হতে পারে।


কেমন থাকবে আবহাওয়া?

হাওয়া অফিস জানিয়েছে, আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার হেরফের হবে না।

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছুঁতে পারে ৩১ ডিগ্রির কাছে। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.৫ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩.২ ডিগ্রি কম। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যূনতম ৬০ শতাংশ।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement