Advertisement

Weather Update: ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলায়? জানাল হাওয়া অফিস

সকাল থেকেই রোদের তাপ। ভোরের দিকে শীতের হাল্কা ভাব মালুম হলেও বেলা গড়াতেই গলদঘর্ম অবস্থা। রোদের তেজ বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে গরমও। মঙ্গলবারের তুলনায় বুধবার কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা খানিকটা বাড়ল।

বৃষ্টির পূর্বাভাস।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Feb 2024,
  • अपडेटेड 1:37 PM IST
  • মঙ্গলবারের তুলনায় বুধবার কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা খানিকটা বাড়ল।
  • ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।
  • শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৭৭ শতাংশ

সকাল থেকেই রোদের তাপ। ভোরের দিকে শীতের হাল্কা ভাব মালুম হলেও বেলা গড়াতেই গলদঘর্ম অবস্থা। রোদের তেজ বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে গরমও। মঙ্গলবারের তুলনায় বুধবার কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা খানিকটা বাড়ল। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ৫ দিন রাজ্যে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। অন্য দিকে, রাজ্যের কয়েকটি জেলায় ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। মঙ্গলবার সন্ধ্যার পর রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছে।

ফের বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে,রবিবার পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূমের কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনি এবং রবিবার দার্জিলিং এবং কালিম্পঙের কোথাও কোথাও হাল্কা বৃষ্টি হতে পারে। 


কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস জানিয়েছে, বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁয়েছে ২৯.২  ডিগ্রি সেলসিয়াসে,যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৪   ডিগ্রি সেলসিয়াস। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২১.৬ ডিগ্রি সেলসিয়াস,যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৭৭ শতাংশ এবং ন্যূনতম ৩৭ শতাংশ।


কেমন থাকবে আবহাওয়া?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ধীরে ধীরে দিনের তাপমাত্রা বাড়তে শুরু করবে। আগামী ৫ দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী ৫ দিন রাতের তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।


কোথায় কত তাপমাত্রা? 

বুধবার দার্জিলিঙে সর্বনিম্ন তাপমাত্রা ৫.৮ ডিগ্রি সেলসিয়াসে। কোচবিহারে পারদ নেমেছে ১২.৬ ডিগ্রিতে। জলপাইগুড়ির সর্বনিম্ন তাপমাত্রা ১৩.১ ডিগ্রি সেলসিয়াস। মালদায় পারদ নেমেছে ১৭.৯ ডিগ্রিতে। দক্ষিণবঙ্গের মধ্যে পুরুলিয়ায় পারদ নেমেছে ১৬.১ ডিগ্রিতে। বাঁকুড়ায় সর্বনিম্ন তাপমাত্রা নেমেছে ১৭.১ ডিগ্রিতে। ক্যানিংয়ে পারদ নেমেছে ১৯.৬ ডিগ্রিতে। দিঘার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৮ ডিগ্রি সেলসিয়াস। শ্রীনিকেতনের সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস। বর্ধমানের তাপমাত্রা ১৬ ডিগ্রি। কাঁথির সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement