Advertisement

Partha Chatterjee-Arpita Mukherjee: বেডরুমে ঠাসা টাকা-বাথরুম বোঝাই টাকা, অর্পিতার ফ্ল্যাট যেন 'মিনি ব্যাঙ্ক'

SSC Scam Case Update: SSC শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ইডির জিজ্ঞাসাবাদের তদন্তের পর থেকে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর ঘটনা। পার্থ-'ঘনিষ্ঠ' অর্পিতার বাড়িতে তল্লাশি চালিয়ে ইতিমধ্যে কোটি কোটি টাকা উদ্ধার করেছে ইডি। সঙ্গে বিদেশী মুদ্রা, সোনাও। বুধবার কলকাতার আশেপাশে তিনটি জায়গায় আবার অভিযান চালায় ইডি।

১০ ঘণ্টা নোট গোনার পর অর্পিতার ফ্ল্যাট থেকে আরও ২৯ কোটি নগদ উদ্ধার
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Jul 2022,
  • अपडेटेड 9:25 AM IST
  • পার্থ-'ঘনিষ্ঠ' অর্পিতার বাড়িতে তল্লাশি চালিয়ে ইতিমধ্যে কোটি কোটি টাকা উদ্ধার করেছে ইডি
  • অর্পিতার বেলঘরিয়ায় একটি ফ্ল্যাট থেকে প্রায় ২৯ কোটি নগদ এবং ৫ কেজি সোনার হদিশ পায়
  • প্রায় ১০ ঘণ্টা গণনার পর নগদের অঙ্ক প্রকাশ্যে আসে

SSC Scam Case Update: SSC শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ইডির জিজ্ঞাসাবাদের তদন্তের পর থেকে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর ঘটনা। পার্থ-'ঘনিষ্ঠ' অর্পিতার বাড়িতে তল্লাশি চালিয়ে ইতিমধ্যে কোটি কোটি টাকা উদ্ধার করেছে ইডি। সঙ্গে বিদেশী মুদ্রা, সোনাও। বুধবার কলকাতার আশেপাশে তিনটি জায়গায় আবার অভিযান চালায় ইডি। অর্পিতার বেলঘরিয়ায় একটি ফ্ল্যাট থেকে প্রায় ২৯ কোটি নগদ এবং ৫ কেজি সোনার হদিশ পায়। প্রায় ১০ ঘণ্টা গণনার পর নগদের অঙ্ক প্রকাশ্যে আসে। অর্পিতার বাড়ি যেন 'মিনি-ব্যাঙ্ক'! সিল করা প্যাকেটে মোরা ৫০০, ২০০০ এর নোট।

টাক, সোনা নিয়ে যাওয়া হল SBI-তে

এমন আর্থিক কেলেঙ্কারির আগে কখনও দেখেনি বাংলা। টাকায় টাকায় ছয়লাপ একের পর এক ফ্ল্যাট, যা দেখে চক্ষু চড়কগাছ রাজ্যবাসীর। ১০টি ট্রাঙ্কে স্টেস্ট ব্যাঙ্কের হেড অফিসে রাখা হয় বাজেয়াপ্ত সেই টাকা। ১০ ঘণ্টা ধরে চলে নোট গোনার কাজ। ভোর ৪টে নাগাদ তা শেষ হয়।

মাত্র ৫ দিন আগেই, ইডি অর্পিতার ফ্ল্যাট থেকে ২১ কোটি নগদ এবং সমস্ত মূল্যবান জিনিসপত্র উদ্ধার করে। ২৩ জুলাই অর্পিতাকে গ্রেফতার করে ইডি। গ্রেফতার হন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও, তারপরেই গ্রেফতার হন অর্পিতা।

অন্যদিকে, ইডি-র এই পদক্ষেপের পরে, বিরোধী দলগুলি তৃণমূলের মন্ত্রিসভা থেকে পার্থের মন্ত্রিত্ব থেকে পদত্যাগের দাবি জানাচ্ছে। শুধু তাই নয়, ইডি টেট নিয়োগ কেলেঙ্কারিতে অর্থের তদন্ত করছে। পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকেও জিজ্ঞাসাবাদ করে। ১৪ ঘণ্টা জেরার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। ফের তাঁকে জেরার জন্য ডাকা হবে।

দুপুর ৩টেয় মন্ত্রিসভার বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

আজ, বৃহস্পতিবার দুপুর ৩টেয় মন্ত্রিসভার বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জল্পনা চলছে সেখানে পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্বের পদে রাখবেন কিনা তা সিদ্ধান্ত নিতে পারেন। বিরোধীরা পার্থ চট্টোপাধ্যায়ের ইস্তফা চাইছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement