Advertisement

Suvendu Adhikari-Mamata Banerjee: 'বিকেলে পদত্যাগ করুন,' আরজি কর কাণ্ডে 'ওয়ান পয়েন্ট' দাবি শুভেন্দুর, ধর্নায় বসছে BJP

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় সরগরম রাজ্য রাজনীতি। এই ঘটনায় এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবি করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

মমতা বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Aug 2024,
  • अपडेटेड 2:43 PM IST
  • তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় সরগরম রাজ্য রাজনীতি।
  • মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবি করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
  • বিজেপি বিধায়করা আগামীকাল ধর্নায় বসবেন বলেও এদিন জানান নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। 

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় সরগরম রাজ্য রাজনীতি। এই ঘটনায় এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবি করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার শুভেন্দু বলেন, 'স্বাধীনতা দিবসের সকালে পতাকা তুলুন, বিকেলে রাজ্যপালের কাছে গিয়ে পদত্যাগ করুন।' শুভেন্দু  আরও বলেন, ' একমাত্র দাবি পদত্যাগ করুন।' বিজেপি বিধায়করা আগামীকাল ধর্নায় বসবেন বলেও এদিন জানান নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। 

শুভেন্দু আরও বলেছেন, 'জঘন্য অপরাধ হয়েছে। আদালাতের পর্যবেক্ষণে অবিলম্বে সিবিআই তদন্ত করা হোক। সবাই রাস্তায় নেমে নবান্নে চলুন।'


আরজি করকাণ্ডে ফাঁসির শাস্তি চেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার এক সংবাদমাধ্যমে মুখ্যমন্ত্রী বলেন, 'এই অপরাধের কোনও ক্ষমা নেই। আমরা চাই সঠিক বিচার হোক। প্রশাসনকে নির্দেশ দিয়েছি, দোষীদের চিহ্নিত করে ৩-৪ দিনের মধ্যে ফাস্টট্র্যাক আদালতে এই মামলা তুলতে। শাস্তির আবেদন জানাতে হবে। যাতে এই ঘটনা ঘটানোর কেউ সাহস না পায়। দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ফাঁসির পক্ষে নই। তবে প্রয়োজনে শিক্ষা দেওয়ার জন্য ফাঁসির আবদেন জানাতে হবে।' এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী আরও বলেন যে, 'খুবই ন্যক্কারজনক ঘটনা। যদি কেউ রাজ্য সরকারের উপর ভরসা করতে না পারে, তা হলে অন্য কোনও এজেন্সিকে দিয়ে তদন্ত করাতে পারে। সিবিআই তদন্ত চাইলে আমাদের কোনও আপত্তি নেই। পুলিশ তদন্ত করছে।' জুনিয়র চিকিৎসকদের বিক্ষোভ যুক্তিসঙ্গত বলেও মন্তব্য করেছেন মমতা। সোমবার নির্যাতিতার বাবা-মায়ের সঙ্গে দেখা করেন মমতা।  

অন্য দিকে, লালবাজারে সাংবাদিক বৈঠকে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল বলেছেন, 'আরজি করে যা ঘটেছে, খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। খুবই দু:খিত। শুক্রবার সকাল সাড়ে ১০টায় টালা থানায় খবর আসে। ময়নাতদন্তের ভিডিয়োগ্রাফি করা হয়েছে।' কলকাতার নগরপাল আরও বলেন, 'সারা রাত তদন্ত চালানো হয়েছে। সিসিটিভি ফুটেজ-সহ বিভিন্ন তথ্যপ্রমাণের ভিত্তিতে একজনে গ্রেফতার করা হয়েছে। তদন্ত চলছে। পরিবার অন্য কোনও এজেন্সিকে দিয়ে তদন্ত করতে চাইলে আপত্তি নেই। আমরা সহযোগিতা করব। আমাদের কোনও কিছু লুকোনোর নেই, স্বচ্ছতার সঙ্গে করা হচ্ছে।' এই ঘটনায় সঞ্জয় রায় নামে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করা হয়েছে। তবে এই ঘটনায় আরও কেউ জড়িত বলে দাবি করা হয়েছে। রবিবারের মধ্যে কিনারা না হলে সিবিআইকে তদন্তভার দেওয়ার কথা বলেছেন মমতা। এই প্রেক্ষাপটে শুভেন্দুর মন্তব্য এই পর্বে নয়া মাত্রা যোগ করল। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement