Advertisement

Nirmal Maji on Mamata Banerjee: মা সারদার পুনর্জন্ম মমতা বন্দ্যোপাধ্যায় রূপে, দাবি নির্মল মাজির

এর আগে 'দিদি মমতা'-র মধ্যে মা দুর্গাকে দেখতে পেতেন তৃণমূলের অনেক দলীয় নেতারাই। কিন্তু হিসেব কষে সংখ্যাতত্ত্ব মিলিয়ে দিতে পারেননি কেউ। সেক্ষেত্রে নিজেকে খানিকটা এগিয়ে রাখলেন তৃণমূল বিধায়ক নির্মল মাজি। মা সারদার পুনর্জন্ম হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় রূপে, এমনই দাবি করেন নির্মল মাজি। 

মমতা বন্দ্যোপাধ্যায়ই মা সারদা, দাবি নির্মল মাজির
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Jun 2022,
  • अपडेटेड 10:34 PM IST
  • সারদার পুনর্জন্ম হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় রূপে, এমনই দাবি করেন নির্মল মাজি
  • 'মা সারদা নিজের পুনর্জন্মের কথা বলেন যা থেকেই অঙ্ক মিলে গেছে'
  • 'মা সারদাই কালীঘাটে পুনর্জন্ম নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় হয়ে'

এর আগে 'দিদি মমতা'-র মধ্যে মা দুর্গাকে দেখতে পেতেন তৃণমূলের (TMC) অনেক দলীয় নেতারাই। কিন্তু হিসেব কষে সংখ্যাতত্ত্ব মিলিয়ে দিতে পারেননি কেউ। সেক্ষেত্রে নিজেকে খানিকটা এগিয়ে রাখলেন তৃণমূল বিধায়ক নির্মল মাজি। মা সারদার পুনর্জন্ম হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রূপে, এমনই দাবি করেন নির্মল মাজি (Nirmal Maji)। 

রবিবার বাঁকুড়ায় প্রোগ্রেসিভ ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশনের জেলা সম্মেলনের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে নির্মল মাজি দাবি করেন, মা সারদা নিজের পুনর্জন্মের কথা বলেন যা থেকেই অঙ্ক মিলে গেছে। তাই মা সারদাই কালীঘাটে পুনর্জন্ম নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় হয়ে।

সেই অনুষ্ঠানে নির্মল মাজি প্রাণের চেয়েও প্রিয় দিদিকে মা সারদা বলার কারণও দর্শান। বলেন, "মা সারদা মৃত্যুর কয়েকদিন আগে বিবেকানন্দর কয়েকজন সতীর্থ মহারাজকে বলেছিলেন, আমার মৃত্যুর পর আমি এত দিন পরে কালীঘাট মন্দিরে মনুষ্যরূপে জন্ম নেব। এরপর ত্যাগ, তিতিক্ষার মাধ্যমে সামাজিক, রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে যাব। এখানেই অঙ্কটা মিলে যাচ্ছে। সময়, সংখ্যাতত্ত্ব মিলিয়ে দেখা যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ই মা সারদা। দুর্গাপুজোর অষ্টমী-নবমী তিথির সন্ধিক্ষণে তাঁর জন্ম। দিদিই মা সারদা, দিদিই সিস্টার নিবেদিতা, দিদিই ঘরের দুর্গা অষ্টমী-নবমীর সন্ধিক্ষণে যাঁর জন্ম হয় তিনিই যুগেযুগে তিনিই কিন্তু নবরূপে উন্মোচিত হন যুগে-যুগে, দেশে-দেশে, কালে-কালে।।”

যদিও, এর আগেও তাঁরই দলের নেতারা কেউ তাঁকে মাতৃস্থানে, কেউ আবার মা দুর্গার আসনে বসিয়েছেন। মাঝেমধ্যেই তৃণমূলের নেতারা মমতাকে মা দুর্গার সঙ্গে তুলনা করে থাকেন। তবে, নির্মল মাজি অঙ্ক মিলিয়ে যেভাবে নিজের মন্তব্য রাখেন, তা নিয়ে ইতিমধ্যে বিরোধীদের সমালোচনার মুখে ফিরেছেন তিনি।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement