Advertisement

TMC Campaign: CAA কার্যকর হতেই তৃণমূলের নয়া স্ট্র্যাটেজি, SC/ST নেতা-কর্মীদের নিয়ে পথে নামছেন অভিষেক

সিএএ-র পাল্টা কর্মসূচি করবে তৃণমূল। সূত্রের খবর, তফসিলি জাতি এবং উপজাতির মানুষদের জন্য এই কর্মসূচির পরিকল্পনা। মানুষকে সঠিকটা বোঝানোর জন্য পাল্টা কর্মসূচি করা হবে। খবর অনুযায়ী, 'তফসিলির সংলাপ' নামে এই প্রচার করা হবে আগামী ১৫ মার্চ।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Mar 2024,
  • अपडेटेड 5:55 PM IST

TMC Against CAA: সিএএ-র পাল্টা কর্মসূচি করবে তৃণমূল। সূত্রের খবর, তফসিলি জাতি এবং উপজাতির মানুষদের জন্য এই কর্মসূচির পরিকল্পনা। মানুষকে সঠিকটা বোঝানোর জন্য পাল্টা কর্মসূচি করা হবে। খবর অনুযায়ী, 'তফসিলির সংলাপ' নামে এই প্রচার করা হবে আগামী ১৫ মার্চ।

মঙ্গলবার এই সংক্রান্ত এক বৈঠক হয় নজরুল মঞ্চে। যার প্রতিনিধিত্ব করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজ্যের সমস্ত তফসিলি জাতি এবং জনজাতি শ্রেণিভুক্ত তৃণমূল নেতা এবং জনপ্রতিনিধিরা সেখানে হাজির হয়। আগামী ১৫ মার্চের কর্মসূচি বুঝিয়ে দেন দলীয় নেতা-কর্মীদের। 

জানা যাচ্ছে, তৃণমূলের নেতা কর্মীরা বার্তাবাহী প্রচার গাড়িতে চেপে তফসিলি জাতি এবং জনজাতি অধ্যুষিত এলাকাগুলিতে ঘুরবেন। তাদের সঙ্গে কথা বলবেন। সমস্যার কথা শুনবেন। বই বিতরণ করবেন। সেই বইতে বিজেপিকে আক্রমণ করা হতে পারে।

দেশ জুড়ে নাগরিকত্ব আইন চালু হতেই উৎসবে মাতেন মতুয়া সম্প্রদায়ের মানুষেরা। ঠাকুরবাড়িতে ঢোল, কাসর, করতাল নিয়ে তারা উৎসবে মাতেন। তবে এই নিয়ে মতুয়া সম্প্রদায়কে সতর্ক করে দেন মমতা।

সোমবার লোকসভা ভোটের আগে গোটা দেশে সিএএ কার্যকর হয়। একটি বিজ্ঞপ্তি দিয়ে আনুষ্ঠানিক ভাবে সিএএ চালু হওয়ার কথা জানায় কেন্দ্র সরকার। চার বছর আগের পুরনো আইন কার্যকর হতে এত সময় কেন লেগে গেল, প্রশ্ন তোলে বিরোধীরা। সিএএ কার্যকর হওয়ার বিরোধিতা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। সিএএ ধাপ্পা বলেও দাবি করেন তিনি।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement