Advertisement

Weather Update: ভারী থেকে অতিভারী বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গে, স্পেশাল বুলেটিন হাওয়া অফিসের

Weather Update: হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, গভীর নিম্নচাপ উড়িষ্যা উপকূলে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে পৌঁছালে কলকাতা সহ দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রইল সম্পূর্ণ আপডেট…

ভারী থেকে অতিভারী বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গে, স্পেশাল বুলেটিন হাওয়া অফিসের!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Nov 2023,
  • अपडेटेड 4:49 PM IST
  • হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, গভীর নিম্নচাপ উড়িষ্যা উপকূলে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে পৌঁছালে কলকাতা সহ দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Weather Update: হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ১৪ নভেম্বর, ২০২৩-এ দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং এর সংলগ্ন আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের উপর একটি নিম্নচাপ তৈরি হয়েছে। এটি পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে এবং ১৫ নভেম্বর, ২০২৩-এ পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে।

পরে এই নিম্নচাপ উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে এবং ১৬ নভেম্বর অন্ধ্রপ্রদেশ উপকূলে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। পরবর্তীকালে, এটি উত্তর-উত্তরপূর্ব দিকে ফিরে আসবে এবং ১৭ নভেম্বর উড়িষ্যা উপকূলে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে পৌঁছাবে। এর ফলে ১৬ নভেম্বর থেকে ১৮ নভেম্বর ২০২৩-এর মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বর্ধিত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, গভীর নিম্নচাপ উড়িষ্যা উপকূলে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে পৌঁছালে কলকাতা সহ দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপের প্রভাবে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায় ১৬ নভেম্বর সকাল থেকে ১৭ নভেম্বর বেলা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আগামিকাল, বুধবার থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়া পরিবর্তনের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উড়িষ্যা উপকূলে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের প্রভাবে বুধবার থেকেই আকাশ আংশিক মেঘলা থাকবে, সেই সঙ্গে তাপমাত্রাও সামান্য বাড়তে পারে। আপাতত উত্তর ও দক্ষিণবঙ্গের তাপমাত্রা স্বাভাবিক রয়েছে। ১৬ নভেম্বরের আগে পর্যন্ত দক্ষিণবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে উত্তরবঙ্গের আবহাওয়া আপাতত শুষ্ক থাকবে, ওখানকার তাপমাত্রাও আগামী কয়েকদিন স্বাভাবিক থাকবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement