Advertisement

West Bengal Weather Update: মেঘলা আকাশ, ভ্যাপসা গরম, বিক্ষিপ্ত বৃষ্টি এই জেলাগুলিতে

বঙ্গোপসাগরে জোড়া ঘূর্ণাবর্ত। একটি ঘূর্ণাবর্ত রয়েছে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে। সোমবার তৈরি হয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত। মঙ্গলবার সেটি নিম্নচাপে পরিণত হওয়ার কথা ছিল।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 09 Sep 2023,
  • अपडेटेड 6:35 AM IST
  • বঙ্গোপসাগরে জোড়া ঘূর্ণাবর্ত।
  • একটি ঘূর্ণাবর্ত রয়েছে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে।

বঙ্গোপসাগরে জোড়া ঘূর্ণাবর্ত। একটি ঘূর্ণাবর্ত রয়েছে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে। সোমবার তৈরি হয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত। মঙ্গলবার সেটি নিম্নচাপে পরিণত হওয়ার কথা ছিল। এর জেরে গতকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বেড়েছে। সোমবারও দিনভর বৃষ্টি হয়েছে। মঙ্গলবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম ও নদিয়ায়। ভাদ্রের মাঝামাঝি এই নিম্নচাপের বৃষ্টিতে অসহ্য গরম থেকে সাময়িক রেহাই মিলবে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, বুধবারের মধ্যে দক্ষিণবঙ্গে তাপমাত্রা কমতে পারে ৩ ডিগ্রি। উত্তরবঙ্গে আগামী কয়েক দিন বৃষ্টির পরিমাণ কমবে। উল্টে ৩ ডিগ্রি পর্যন্ত চড়তে পারে পারদ। 

দক্ষিণবঙ্গে কোথায় কোথায় বৃষ্টি?

শনিবারও দক্ষিণবঙ্গে ভালো বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। ৯ তারিখ থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত কমে যাবে। আগামী ২৪ ঘন্টায় কয়েকটি জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। দুই চব্বিশ পরগনা দুই মেদিনীপুর ঝাড়গ্রাম ও বাঁকুড়া তে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। 

কলকাতার ক্ষেত্রে আগামী ২৪ ঘণ্টায় মূলত মেঘলা আকাশ কয়েকটা পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ও সর্বনিম্ন ২৬ ডিগ্রি র কাছাকাছি থাকার সম্ভাবনা থাকছে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী পাঁচ দিন তেমন কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। বর্ষার কারণে যে বৃষ্টি হয় শুধুমাত্র সেই বৃষ্টির সম্ভাবনা থাকছে। তাপমাত্রা দক্ষিণবঙ্গে আগামী দুদিন এরকমই থাকবে। দুদিন পর থেকে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গের তাপমাত্রা আগামী দু দিনে কিছুটা বেড়ে যাওয়ার সম্ভাবনা থাকছে। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement