Advertisement

Weather Update: চাঁদিফাটা গরমের মধ্যেই বৃষ্টির সুখবর দিল হাওয়া অফিস, কবে থেকে শুরু?

চাঁদিফাটা গরমের হাত থেকে রেহাই মিলবে না বৃহস্পতিবারও। বরং তাপপ্রবাহের পরিস্থিতি আরও কয়েকদিন বহাল থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৩ দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ২-৩ ডিগ্রি করে তাপমাত্রা বৃদ্ধি পাবে।

চাঁদিফাটা গরমের মধ্যেই বৃষ্টির সুখবর দিল হাওয়া অফিস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Apr 2024,
  • अपडेटेड 6:31 AM IST
  • চাঁদিফাটা গরমের হাত থেকে রেহাই মিলবে না বৃহস্পতিবারও।
  • শনিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে

চাঁদিফাটা গরমের হাত থেকে রেহাই মিলবে না বৃহস্পতিবারও। বরং তাপপ্রবাহের পরিস্থিতি আরও কয়েকদিন বহাল থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৩ দিনে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ২-৩ ডিগ্রি করে তাপমাত্রা বৃদ্ধি পাবে। শনিবার পর্যন্ত পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪-৫ ডিগ্রি বেশি থাকবে। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হবে। শুক্রবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং পূর্ব বর্ধমানে তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হতে পারে। সব জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। শনিবার এবং রবিবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হতে চলেছে। বাকি জেলাগুলিতেও তাপমাত্রা বাড়বে। 

তবে শনিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে। রবিবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে। শনিবার পুরুলিয়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। রবিবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। 

এদিকে, শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুর জেলার কয়েকটি এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। 

Advertisement
TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement