Advertisement

West Bengal Panchayat Elections 2023 Date: বাংলায় পঞ্চায়েত ভোট ৮ জুলাই, ৯ জুন থেকেই শুরু নমিনেশন

রাজ্যে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনার রাজীব সিনহা ঘোষণা করেন, রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হবে ৮ জুলাই।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Jun 2023,
  • अपडेटेड 11:36 AM IST
  • রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হবে ৮ জুলাই
  • ভোট গণনা হতে পারে ১১ জুলাই

রাজ্যে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনার রাজীব সিনহা ঘোষণা করেন, রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হবে ৮ জুলাই। এক দফাতেই হবে ভোটগ্রহণ। কাল থেকেই নমিনেশন জমা দেওয়া শুরু হয়ে যাবে। ১৫ তারিখ পর্যন্ত নমিনেশন জমা দেওয়া যাবে। ২০ জুন নমিনেশন প্রত্যাহারের শেষদিন। আজই পঞ্চায়েত নির্বাচনের নোটিফিকেশন জারি করা হবে।

বুধবারই রাজ্যের নতুন নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব নিয়েছেন রাজীব সিনহা। একদিন পরেই তিনি পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করলেন। পঞ্চায়েত ভোট কি রাজ্য পুলিশ দিয়েই হবে নাকি কেন্দ্রীয় বাহিনী দিয়ে? এই প্রশ্নের উত্তরে রাজীব সিনহা জানিয়েছেন, এই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। রাজ্য সরকারের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হবে।

রাজ্যে ২২টি জেলায় মোট৩৩১৭টি গ্রাম পঞ্চায়েত রয়েছে। গ্রাম পঞ্চায়েতের মোট আসনের সংখ্যা ৬৩ হাজার ২৮৩টি। আগামী ৮ জুলাই, শনিবার এই ৬৩ হাজার ২৮৩টি আসনে একদফাতেই ভোট হবে। ভোট গণনা হতে পারে ১১ জুলাই।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement