Advertisement

Weather Update Rain: ভারী বৃষ্টির পূর্বাভাস জারি, কোন কোন জেলায়? আবহাওয়ার আপডেট

সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায়। যদিও মাঝে মধ্যে আকাশে মেঘের আনাগোনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজও কলকাতা-সহ বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ভারী বৃষ্টির পূর্বাভাস জারি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Aug 2024,
  • अपडेटेड 10:44 AM IST
  • আজও কলকাতা-সহ বিভিন্ন জেলায় বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।
  • কোনও কোনও জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
  • তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

সকাল থেকেই রোদ ঝলমলে আকাশ কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায়। যদিও মাঝে মধ্যে আকাশে মেঘের আনাগোনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজও কলকাতা-সহ বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রবল বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। 


দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ১৫ অগস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি কোন জেলায়? 

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার হুগলি, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বীরভূমের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। 


উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে ১৫ অগস্ট পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্র ও শনিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে।  আবহাওয়া দফতর জানিয়েছে, দার্জিলিং, কালিম্পঙের কোথাও কোথাও ধস নামতে পারে। 

কেমন থাকবে তাপমাত্রা?

 আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।


কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রির কাছে। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.২ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৪ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ এবং ন্যূনতম ৭৮ শতাংশ।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement