Advertisement

Rain Alert: টানা দু'দিন তুমুল বৃষ্টি হবে দক্ষিণের এই জেলাগুলিতে, আপনার ওখানে হবে?

একদিকে বঙ্গোপসাগরের থেকে ঢুকছে প্রচুর জলীয়বাষ্প, অন্যদিকে সক্রিয় মৌসুমী অক্ষরেখা। যা বাংলার উপকূলীয় জেলার উপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে গোটা বাংলাতেই বৃষ্টি হবে আগামী ২৪ ঘন্টায়।

টানা দু'দিন তুমুল বৃষ্টি হবে দক্ষিণের এই জেলাগুলিতে, আপনার ওখানে হবে?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Jul 2024,
  • अपडेटेड 10:08 AM IST
  • রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে
  • আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে

একদিকে বঙ্গোপসাগরের থেকে ঢুকছে প্রচুর জলীয়বাষ্প, অন্যদিকে সক্রিয় মৌসুমী অক্ষরেখা। যা বাংলার উপকূলীয় জেলার উপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবে গোটা বাংলাতেই বৃষ্টি হবে আগামী ২৪ ঘন্টায়। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলার বিভিন্ন এলাকায়। অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে আলিপুরদুয়ার জেলায়। তবে, রবিবার থেকে বৃষ্টির পরিমাণ কমতে পারে। 

এছাড়াও দক্ষিণবঙ্গের বাঁকুড়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং পূর্ব বর্ধমানেও  ভারী বৃষ্টি হবে। দক্ষিণের বাকি সব জেলাতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। আজ, শনিবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। কলকাতা সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবার কলকাতাতেও বৃষ্টি হবে। এছাড়া বৃষ্টি হবে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে।

রবিবারও সারা রাজ্যেই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে। রবিবার বিকেলের পর ও সোমবার হালকা বৃষ্টি হতে পারে। সোমবারের পর বৃষ্টির পরিমাণ কমতে পারে। আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। মেঘলা আকাশই থাকবে সারাদিন। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকাতে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement