Advertisement

Rain Today: বেলা বাড়লেই ঝড়বৃষ্টির পরিস্থিতি, দিনভর মেঘলা আকাশ, কোন জেলাগুলিতে বৃষ্টিপাত?

ঝড়বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সতর্কতা রয়েছে আজ, মঙ্গলবারও। দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় হালকা বৃষ্টি হতে পারে। মঙ্গলবারও আংশিক মেঘলা আকাশ থাকবে, সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাত । দুপুরে বা বিকেলের দিকে ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে। বৃষ্টির জন্য তাপমাত্রা ফর কিছুটা কমেছে।

weather, weather report
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 Mar 2024,
  • अपडेटेड 7:13 AM IST

West Bengal Weather Update: ঝড়বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সতর্কতা রয়েছে আজ, মঙ্গলবারও। দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় হালকা বৃষ্টি হতে পারে। মঙ্গলবারও আংশিক মেঘলা আকাশ থাকবে, সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টিপাত । দুপুরে বা বিকেলের দিকে ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে। বৃষ্টির জন্য তাপমাত্রা ফর কিছুটা কমেছে। তবে আগামী তিনদিনে ফের আবহাওয়া বদল হতে পারে। আগামী তিনদিন শুষ্ক আবহাওয়া থাকবে, ফলে বাড়তে পারে গরমও।

আজ, ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। দোলের দিন দিনভর গরম থাকলেও, বেলা বাড়লে তাপমাত্রা বদলে যায় ঝড়বৃষ্টির পর। ভরা চৈত্র তার মেজাজ দেখাতে প্রস্তুত আগামিকাল থেকেই। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গে সর্বোচ্চ তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর একটি নিম্নচাপ ও বাংলাদেশের উপর রয়েছে ঘূর্ণাবর্ত। এর প্রভাবে বঙ্গোপসাগর থেকে দক্ষিণমুখী বায়ুর সঙ্গে রাজ্যে জলীয় বাষ্প আসায় বৃষ্টি হচ্ছে। 

এদিকে উত্তরবঙ্গে শুক্রবার পর্যন্ত প্রতিটি জেলায়-দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। মঙ্গলবার উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বৃষ্টি হতে পারে। আগামী তিনদিনে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া সহ বজ্রবিদ্যুৎ ও বৃষ্টির সম্ভাবনা থাকছে। বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলতি সপ্তাহে চলবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। ফলে এখনই গরম অনুভব হবে না।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement