Advertisement

গরম থেকে মুক্তি! জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়াও বইতে পারে। দক্ষিণবঙ্গের সাত জেলায় ঝড়-বৃষ্টির ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দফতর। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, হুগলি, হাওড়া, নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সঙ্গে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। 

বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯%, ন্যূনতম ২৪%।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 04 Apr 2021,
  • अपडेटेड 9:36 AM IST
  • বিগত কয়েকদিন ধরেই গরম বেড়েছে রাজ্যজুড়ে
  • রবিবার কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে
  • ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়াও বইতে পারে

ভ্যাপসা আবহাওয়া থেকে কিছুটা রেহাই মিলতে পারে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী রবিবার ও সোমবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে৷ বিগত কয়েকদিন ধরেই গরম বেড়েছে রাজ্যজুড়ে। যা রীতিমতো অস্বস্তিতে রেখেছিল সাধারণ মানুষকে।

তবে রবিবার কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। ৫০ কিলোমিটার বেগে দমকা হাওয়াও বইতে পারে। দক্ষিণবঙ্গের সাত জেলায় ঝড়-বৃষ্টির ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দফতর। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতা, হুগলি, হাওড়া, নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সঙ্গে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। 

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরম বাড়লেও বিকেলের দিকে ঝড় বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস আবহাওয়া দফতরের৷ দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের গভীর নিম্নচাপ আন্দামান সাগরে অবস্থান করছে। যা পরবর্তীতে 
সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে। তবে এই নিম্নচাপের সঙ্গে ঝোড়ো হাওয়া থাকায় সমুদ্র ইতিমধ্যে উত্তাল হয়ে রয়েছে।

 মঙ্গলবার নাগাদ দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বলে পূর্বভাস দেওয়া হয়েছে। আগামী দুদিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা ২-৩ ডিগ্রি পর্যন্ত কমে যেতে পারে।

এদিকে রবিবার কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৯%, ন্যূনতম ২৪%।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement