Advertisement

Rain Alert: সরস্বতী পুজো পেরোতেই শীত গায়েব, ১৬ জেলায় বৃষ্টির পূর্বাভাস-বজ্রপাত

সরস্বতী পুজোর দিন বেলা থেকেই চড়ল পারদ। বসন্ত এসে গেছে। শীতের হালকা ঠান্ডা ভাব আপাতত থাকবে। এরই মধ্যে আজ দিনভর কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হতে পারে ৮ জেলায়। পূর্ব মধ্যপ্রদেশ থেকে ঝাড়খণ্ড পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। বঙ্গোপসাগরে উচ্চচাপ বলয়ের প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। যে কারণে বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বজ্রপাতের আশঙ্কা এবং দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে।

weather, weather report
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Feb 2024,
  • अपडेटेड 7:05 AM IST

West Bengal Weather Update: সরস্বতী পুজোর দিন বেলা থেকেই চড়ল পারদ। বসন্ত এসে গেছে। শীতের হালকা ঠান্ডা ভাব আপাতত থাকবে। এরই মধ্যে আজ দিনভর কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হতে পারে ৮ জেলায়। পূর্ব মধ্যপ্রদেশ থেকে ঝাড়খণ্ড পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। বঙ্গোপসাগরে উচ্চচাপ বলয়ের প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। যে কারণে বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বজ্রপাতের আশঙ্কা এবং দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে।

বৃহস্পতিবার আগে কলকাতা সহ সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকলেও, সেই আশঙ্কার মেঘ কেটেছে। দিনভর আকাশ মেঘলা থাকতে পারে। তবে কলকাতায় বৃষ্টি হবে না বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। দিনভর শুষ্ক আবহাওয়া থাকবে।

কোথায় বৃষ্টি?
আজ হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার কিছু কিছু জায়গায় হালকা থেকে মাধারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস আছে। শুধু আজই নয়, আগামিকাল অর্থাৎ শুক্রবারও বৃষ্টির পূর্বাভাস আছে।

এই অকাল বৃষ্টিতে শীতকালীন শস্যের ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে। সবজি চাষেও ক্ষতির আশঙ্কা। বজ্রপাতের সতর্কতা থাকলে সেই জেলাগুলিতে নিরাপদ স্থানে থাকার পরামর্শ আবহাওয়া দফতরের।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement