Advertisement

Rain Forecast in Bengal: টানা ১ সপ্তাহ বজ্রবিদ্যুৎ-সহ তুমুল ঝড়বৃষ্টির পূর্বাভাস বাংলায়, আবহাওয়ার আপডেট

গুমোট গরমে কাহিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। বৃষ্টির দেখা নেই। ক্যালেন্ডারে আর ১ দিন বাদেই জুন মাস। জুন মাস মানেই বর্ষা আসার সময়। এই আবহে খানিকটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর।

বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 May 2024,
  • अपडेटेड 11:36 AM IST
  • গুমোট গরমে কাহিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা।
  • খানিকটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর।
  • কলকাতা-সহ রাজ্যের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

গুমোট গরমে কাহিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। বৃষ্টির দেখা নেই। ক্যালেন্ডারে আর ১ দিন বাদেই জুন মাস। জুন মাস মানেই বর্ষা আসার সময়। এই আবহে খানিকটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ রাজ্যের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। 


ঝড়বৃষ্টির সম্ভাবনা

হাওয়া অফিসের ওয়েবসাইট মারফৎ জানা গিয়েছে, আজ থেকে আগামী বুধবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে। আজ কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।  শনি, রবি এবং সোমবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। 


দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী বুধবার পর্যন্ত বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে  ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পঙে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। 

কেমন থাকবে তাপমাত্রা?

 আবহাওয়া দফতর জানিয়েছে,  আগামী ৫ দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। আগামী ৫ দিনে উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার কোনও হেরফের হবে না। 

ফুঁসবে সমুদ্র

পশ্চিমবঙ্গ উপকূলে ঘণ্টায় ৩৫-৪৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। হাওয়ার সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ৫৫ কিমি। এর জেরে ফুঁসবে সমুদ্র। শুক্রবার সকাল পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

কলকাতায় কত তাপমাত্রা? 

হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রির কাছে। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.৮ ডিগ্রি কম। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ৩০.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৫ শতাংশ এবং ন্যূনতম ৭৯ শতাংশ। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement