Advertisement

Bengal Weather Update: বঙ্গোপসাগরে নিম্নচাপ, টানা ভারী বৃষ্টির পূর্বাভাস; দুর্গাপুজোতেও চলবে?

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। আপাতত এটি দক্ষিণ ওড়িশা এবং উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। এর ফলে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বৃষ্টি কোন কোন জেলায় জেনে নিন...
Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 Sep 2024,
  • अपडेटेड 7:49 PM IST
  • পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে।
  • আপাতত এটি দক্ষিণ ওড়িশা এবং উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে অগ্রসর হচ্ছে।
  • দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। আপাতত এটি দক্ষিণ ওড়িশা এবং উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। এর ফলে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের কর্তা সোমনাথ দত্ত জানালেন, মঙ্গলবার পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

বুধবারের বৃষ্টির পূর্বাভাস

বুধবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। ভারী বৃষ্টির সতর্কতা থাকবে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, বীরভূম, হুগলি, নদীয়া এবং মুর্শিদাবাদ জেলাতে।

বৃহস্পতিবারের পূর্বাভাস

বৃহস্পতিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রাম, এবং পশ্চিম বর্ধমান জেলাতে। এছাড়াও, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলাগুলোতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকবে।

উত্তরবঙ্গের আবহাওয়া পরিস্থিতি

উত্তরবঙ্গের মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং থেকে মালদা পর্যন্ত সমস্ত জেলাতে। মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বিশেষ করে দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উত্তরবঙ্গের অন্যান্য জেলায় আবহাওয়া

বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা থাকবে। বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলায় অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। কোচবিহার এবং উত্তর দিনাজপুর জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে। শুক্রবারও একইভাবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টির সতর্কতা জারি থাকবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement