Advertisement

Rain Forecast In Bengal: টানা ৭ দিন বৃষ্টির পূর্বাভাস বাংলায়, কোন-জেলায় কবে?

অর্থাৎ আগামী কয়েকদিন রাজ্যের প্রায় সব জেলাতেই ঘুরিয়ে ফিরিয়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে, শনিবার ও ররিবার রাজ্যের কয়েকটি জেলাতে তাপপ্রবাহ চলতে পারে।

টানা ৭ দিন বৃষ্টির পূর্বাভাস বাংলায়, কোন-জেলায় কবে?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 May 2024,
  • अपडेटेड 6:07 PM IST
  • উত্তরবঙ্গেও তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি থাকবে
  • আগামী কয়েকদিন রাজ্যের প্রায় সব জেলাতেই ঘুরিয়ে ফিরিয়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা

একদিকে তাপপ্রবাহের সতর্কবার্তা, অন্যদিকে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে তাপমাত্রা ক্রমেই বাড়তে চলেছে। উত্তরবঙ্গেও তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি থাকবে। পার্বত্য এলাকাতেও গরম ও অস্বস্তি। শুক্রবার ও শনিবার দক্ষিণবঙ্গের কোনও জেলাতে বৃষ্টির সম্ভাবনা নেই। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। সেই জেলাগুলি হল পশ্চিম বর্ধমান, বীরভূম, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর। উত্তরবঙ্গে ৫ জেলাতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা আছে।

শুক্রবার ও শনিবারও উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা আছে। শুক্রবার দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে হালকা বৃষ্টি হতে পারে। শনিবার উত্তরের সব জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

১৯ মে রবিবার রাজ্যের সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। কয়েকটি জেলাতে অন্য জেলাগুলির তুলনায় কম বৃষ্টি হবে। ২০ মে সোমবারও দক্ষিণের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ওইদিন উত্তরবঙ্গের ৫ জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। ২১ তারিখ মঙ্গলবারও বৃষ্টি চলতে পারে দক্ষিণবঙ্গের সব জেলাতে। ২২ তারিখ বুধবারও সব জেলায় বৃষ্টি চলবে, কোথাও হলকা, কোথাও মাঝারি। অর্থাৎ আগামী কয়েকদিন রাজ্যের প্রায় সব জেলাতেই ঘুরিয়ে ফিরিয়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৮। যা দুপুর আড়াইটে নাগাদ রেকর্ড করা হয়েছে। আসানসোলে তাপমাত্রা আরও বেশি। এদিকে, শনিবার ও ররিবার রাজ্যের কয়েকটি জেলাতে তাপপ্রবাহ চলতে পারে। মালদা, দিনাজপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে, দার্জিলিং ও কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি হতে পারে। তার জন্য সতর্কবার্তা দেওয়া হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে,ভারতের মূল ভূখণ্ড কেরলে নির্ধারিত সময় ৩১ মে ঢুকবে মৌসুমী বায়ু। আগাম বর্ষা আন্দামানেও। আবহাওয়ার বিভিন্ন মডেল অনুযায়ী বিশ্লেষণ করে আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে ১৯ মে রবিবার দক্ষিণ আন্দামান সাগর, নিকোবর দ্বীপপুঞ্জে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ঢুকে পড়বে নির্ধারিত সময়ের তিনদিন আগে।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement