Advertisement

Weather Update: চলতি সপ্তাহে ৪০ ডিগ্রি ছুঁতে পারে তাপমাত্রা, প্যাচপ্যাচে গরমের শুরু? আবহাওয়া আপডেট

দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে আজ থেকে। বুধবার পশ্চিমের কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে। তবে সব জায়গায় নয়। পাশাপাশি দিনের তাপমাত্রা বাড়বে। এমনকি ৪০ ডিগ্রি ছুঁতে পারে তাপমাত্রা। তবে এক্ষেত্রে উত্তরবঙ্গে এখনও বৃষ্টিপাত জারি থাকবে।

weather, weather report
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Mar 2024,
  • अपडेटेड 7:00 AM IST

West Bengal Weather Update: দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে আজ থেকে। বুধবার পশ্চিমের কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে। তবে সব জায়গায় নয়। পাশাপাশি দিনের তাপমাত্রা বাড়বে। এমনকি ৪০ ডিগ্রি ছুঁতে পারে তাপমাত্রা। তবে এক্ষেত্রে উত্তরবঙ্গে এখনও বৃষ্টিপাত জারি থাকবে।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২ থেকে ৩ দিন দুই বঙ্গেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়া চলবে। ২ দিন পর থেকে দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়বে। পশ্চিমের জেলা অর্থাৎ পুরুলিয়া, বাঁকুড়া ও বর্ধমানে ৪০ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে দিনের তাপমাত্রা। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি ও সর্বনিম্ন ২৭ ডিগ্রি হতে পারে। বিকেলের দিকে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েই যাচ্ছে। আগামী ৩১ তারিখ ফের কিছু জেলায় ঝড়বৃষ্টি হতে পারে।

বুধবার কোথায় বৃষ্টি হতে পারে?
বুধবার উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ ও নদিয়ায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা আছে। আগামীকাল দক্ষিণবঙ্গের সবক'টি জেলাই মোটামুটি শুষ্ক থাকতে চলেছে। ২৯ তারিখ থেকে ৩১ তারিখের মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

উত্তরবঙ্গে বৃষ্টি চলবে
উত্তরবঙ্গের পাঁচটি জেলা সহ উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদাতে বৃষ্টি আপাতত চলবে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ওই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement