Advertisement

Thunderstorm Forecast In West Bengal: টানা পাঁচদিন ঝড়ে কাঁপবে রাজ্য, হবে অবিরাম বৃষ্টিও; বড় পূর্বাভাস

আগামীকাল ২৩ মে ঝাড়খণ্ড সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। যার প্রভাবে রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে। আগামী ২৩ থেকে ২৭ তারিখ পর্যন্ত রাজ্যে ঝড়বৃষ্টির পরিমাণ বাড়বে।

আবহাওয়ার খবর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 May 2023,
  • अपडेटेड 8:06 PM IST
  • ঝাড়খণ্ড সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে
  • যার প্রভাবে রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে

২৩ তারিখ মঙ্গলবার থেকেই রাজ্যে আবারও ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামীকাল ২৩ মে ঝাড়খণ্ড সংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। যার প্রভাবে রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে। আগামী ২৩ থেকে ২৭ তারিখ পর্যন্ত রাজ্যে ঝড়বৃষ্টির পরিমাণ বাড়বে।

আগামী ২৩ ও ২৪ তারিখ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগের দমকা হওয়ার সম্ভাবনা থাকছে। দু-এক জায়গায় শিলাবৃষ্টিও হতে পারে। ২৫ তারিখ শিলাবৃষ্টি হবে না। শুধু ঝড়বৃষ্টি হবে। ২৬ ও ২৭ ঝড়বৃষ্টি হবে। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

আরও পড়ুন: Gold Price Latest Update : ২ হাজার নোট হাতে সোনার দোকানে ভিড়, লাফিয়ে কমল দামও, ব্যাপারটা কী?

উত্তরবঙ্গের ক্ষেত্রেও ঝড়বৃষ্টির পূর্বাভাস থাকছে ২৭ মে শনিবার পর্যন্ত। শুধু ২৫ তারিখ বৃহস্পতিবার আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারের দু-এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, ঝড়বৃষ্টির কারণে আগামী ২৪ ঘণ্টা পর থেকে দুই বঙ্গেই তাপমাত্রার পারদ সামান্য কিছুটা কমবে। কলকাতার ক্ষেত্রেও আগামীকাল থেকে ঝড় বৃষ্টির সম্ভাবনা থাকছে। তাই শহরের তাপমাত্রাও কিছুটা কমবে। তবে পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহের সতর্কতা থাকছে। কলকাতার ক্ষেত্রে আদ্রতা জনিত অস্বস্তি জারি থাকবে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement