Advertisement

Weather Update Today: দক্ষিণবঙ্গে ফিরছে গরম, ৪ ডিগ্রি বাড়বে তাপমাত্রা, রইল আবহাওয়া UPDATE

আবার বাড়বে তাপমাত্রা, সঙ্গে অস্বস্তি। ভ্যাপসা গরমে নাজেহাল হতে হবে দক্ষিণবঙ্গবাসীকে। নিম্নচাপের কারণে দিন কয়েক টানা বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয় দক্ষিণবঙ্গে। ফলে তাপমাত্রা বেশ খানিকটা কম ছিল। আজ শুক্রবার থেকে কমছে বৃষ্টির পরিমাণ। বাতাসে আর্দ্রতার পরিমাণও বেড়ে যাবে বেশ খানিকটা।

প্রতীকী ছবি, PTI
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Jun 2023,
  • अपडेटेड 7:07 AM IST
  • আবার বাড়বে তাপমাত্রা, সঙ্গে অস্বস্তি
  • ভ্যাপসা গরমে নাজেহাল হতে হবে দক্ষিণবঙ্গবাসীকে
  • আজ থেকে আগামী ২-৩ দিনে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে

Weather Update Friday: আবার বাড়বে তাপমাত্রা, সঙ্গে অস্বস্তি। ভ্যাপসা গরমে নাজেহাল হতে হবে দক্ষিণবঙ্গবাসীকে। নিম্নচাপের কারণে দিন কয়েক টানা বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয় দক্ষিণবঙ্গে। ফলে তাপমাত্রা বেশ খানিকটা কম ছিল। আজ শুক্রবার থেকে কমছে বৃষ্টির পরিমাণ। বাতাসে আর্দ্রতার পরিমাণও বেড়ে যাবে বেশ খানিকটা। আজ দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনায় অতি ভারী বৃষ্টির সতর্কতা থাকছে।

বৃহস্পতিবার আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department) জানিয়েছে, এই মুহূর্তে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপরে একটি অক্ষরেখা রয়েছে, যার ফলে ২-৩ দিন কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। তা যদি হয় তবে গরম থেকে সামান্য রেহাই পেতে পারে কলকাতাবাসী। আগামী এক সপ্তাহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস আছে।

তবে বৃষ্টিপাতের পরিমাণ সামগ্রিকভাবে খুব কম থাকবে। পয়লা জুলাই শনিবার থেকে সোমবার পর্যন্ত বৃষ্টিপাত খুব হালকা ও বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হবে। আজ থেকে আগামী ২-৩ দিনে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। আজ সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩০ ও ২৬ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৮ শতাংশ এবং সর্বনিম্ন ৯২ শতাংশ। ফলে প্যাচপ্যাচে গরম বাড়বে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হবে সব জেলাতে। শুধু ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে- দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এই জায়গাগুলিতে। পয়লা জুলাই থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে উত্তরবঙ্গে।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement