Advertisement

Weather Update: এখনই রেহাই নয়, ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কবার্তা এই জেলাগুলিতে; আর ক'দিন?

চক্রবাত ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে, যার জেরে এখনই বৃষ্টি থেকে রেহাই নেই। দক্ষিণবঙ্গে আরও কিছুদিন ভারী বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের ১৫টি জেলায় বৃষ্টির পরিমাণ বেশি থাকবে। প্রতিটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দিন দুয়েক হল টানা বৃষ্টিতে বেহাল দশা। লাগাতার বর্ষণে জল জমেছে শহর ও শহরতলির বিস্তীর্ণ এলাকা। আলিপুর আবহাওয়া অফিস বলছে, বৃষ্টি এখনই থামবে না। আরও দিন কয়েক দক্ষিণের সাতটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে।

আবহাওয়ার খবর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Aug 2024,
  • अपडेटेड 7:01 AM IST

চক্রবাত ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে, যার জেরে এখনই বৃষ্টি থেকে রেহাই নেই। দক্ষিণবঙ্গে আরও কিছুদিন ভারী বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের ১৫টি জেলায় বৃষ্টির পরিমাণ বেশি থাকবে। প্রতিটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দিন দুয়েক হল টানা বৃষ্টিতে বেহাল দশা। লাগাতার বর্ষণে জল জমেছে শহর ও শহরতলির বিস্তীর্ণ এলাকা। আলিপুর আবহাওয়া অফিস বলছে, বৃষ্টি এখনই থামবে না। আরও দিন কয়েক দক্ষিণের সাতটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে। ভারী বৃষ্টি হবে কলকাতাতেও।

দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি
আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার বজ্রপাত সহ বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিম বর্ধমান, বীরভূম এবং পুরুলিয়ায়। আগামী ৭ দিন রাজ্যজুড়েই চলবে বৃষ্টি। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে বেশ কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিও চলবে। 

সতর্কতা থাকছে দক্ষিণবঙ্গের বীরভূম, দুই বর্ধমান, বাঁকুড়া, হুগলি এবং দুই ২৪ পরগনাতে। বাদ বাকি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে। 

উত্তরবঙ্গের আবহাওয়া
আজ দক্ষিণবঙ্গের পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা থাকছে। পাশাপাশি বৃষ্টির কারণে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকবে। 

শনিবার কোনও জেলায় বৃষ্টির কোনও সতর্কতা নেই। রবিবার ও সোমবার ৪-৫ তারিখ ভারী বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে কালিম্পঙ ও আলিপুরদুয়ারে। দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি ও কোচবিহারে ভারী বৃষ্টি থাকবে ৫ তারিখ।

বর্ষার দ্বিতীয় ভাগ কেমন যাবে?
বর্ষায় অগাস্ট-সেপ্টেম্বরে সব জেলাতেই স্বাভাবিক ও স্বাভাবিকের থেকে একটু বেশি বৃষ্টি হতে পারে। তবে উত্তর পশ্চিমের কাছাকাছি জেলাগুলিতে বৃষ্টি কমতে পারে। গাঙ্গেয় বঙ্গে তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকার সম্ভাবনা রয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement