Advertisement

YAAS মোকাবিলায় কন্ট্রোল রুম খুললেন মমতা, জানুন হেল্পলাইন নম্বর

YAAS নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ একাধিক ট্যুইটবার্তায় রাজ্যবাসীকে সতর্ক করেন তিনি।

YAAS নিয়ে সতর্কবার্তা মুখ্যমন্ত্রী মমতার
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 May 2021,
  • अपडेटेड 9:30 PM IST
  • YAAS মোকাবিলায় কন্ট্রোল রুম খুললেন মমতা
  • চালু করা হয়েছে হেল্পলাইন নম্বরও
  • জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

YAAS নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ একাধিক ট্যুইটবার্তায় রাজ্যবাসীকে সতর্ক করেন তিনি। জানান, YAAS-এর মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। তবে সচেতন থাকতে হবে সাধারণ মানুষকেও। 

মুখ্যমন্ত্রীর ট্যুইটবার্তা, 'আজ দুপুরেই আমি সংশ্লিষ্ট দফতরের সঙ্গে বৈঠক করেছি। গোটা পরিস্থিতির পর্যালোচনা করেছি। জেলাশাসকরাও সেই বৈঠকে হাজির ছিলেন। কেন্দ্র ও রাজ্যের এজেন্সির প্রতিনিধিদের সঙ্গেও এনিয়ে কথা হয়েছে। আধিকারিকরা পরামর্শ দিয়েছেন, যারা সমুদ্রের ধারে বা বন্যাপ্রবণ এলাকায় বসবাস করেন, তাঁদের আগাম নিরাপদ জায়গায় সরিয়ে আনতে হবে। তাঁদের হাতে প্রয়োজনীয় খাবার ও মাথা গোঁজার জায়গা দিতে হবে।'

আরও পড়ুন : শোভনকে নিয়ে যেতে চান বৈশাখী, 'হাসপাতালে তো মধুচক্র চলছে', বিস্ফোরক কুণাল

আরও একটি ট্যুইট বার্তায় হেল্পলাইন নম্বরও দেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি জানান, YAAS -এর কবলে পড়ে কেউ বিপদে পড়লে সেই হেল্পলাইনে সাহায্য চাওয়া যাবে। মুখ্যমন্ত্রী  লেখেন, 'মৎস্যজীবীদের অবিলম্বে সমুদ্র থেকে ফেরত আসতে বলা হচ্ছে। সালাদিন ও রাতের জন্য হেল্পলাইন নম্বর খোলা হয়েছে। আপনারা বিপদে পড়লে ১০৭৯ ও ০৩৩-২২১৪৩৫২৬ নম্বরে ফোন করতে পারেন। ইতিমধ্যেই ত্রাণ সামগ্রী বণ্টনের কাজ শুরু হয়েছে। আমি সবাইকে সতর্ক থাকার অবেদন জানাচ্ছি।' 

প্রসঙ্গত, আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে। শক্তি সঞ্চয় করে তা আছড়ে পড়বে পশ্চিমবঙ্গ, ওড়িশা ও সুন্দরবন উপকূলে। এই ঘূর্ণিঝড়ের মোকাবিলায় ইতিমধ্যেই তৎপর হয়েছে রাজ্য সরকার। আমফান থেকে শিক্ষা  নিয়ে  দক্ষিণ ২৪ পরগনা, কাকদ্বীপ, সাগর, বাসন্তী, গোসাবা সহ একাধিক এলাকায় এনডিআরএফ-এর প্রতিনিধি দল পাঠানো হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা তে প্রায় ৩ লক্ষ মানুষকে নিরাপদ আশ্রয় নিয়ে আসার কাজ চলছে। এছাড়াও পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার সমুদ্র উপকূলবর্তী এলাকাগুলিতে শুরু হয়েছে প্রশাসনের প্রচার। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement