Advertisement

Israel-Hezbollah Conflict: 'ইরান-হিজবুল্লাহকে এর ফল পেতে হবে,' বাড়িতে ড্রোন হামলায় হুঙ্কার নেতানিয়াহুর

ইজরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার বাড়ির কাছে ড্রোন হামলার পর ইরান এবং হিজবুল্লাহকে প্রকাশ্যে চ্যালেঞ্জ জানিয়েছেন। তিনি স্পষ্টভাবে হুঁশিয়ারি দিয়েছেন যে ইরান ও হিজবুল্লাহ তাকে এবং তার স্ত্রীকে টার্গেট করার চেষ্টায় একটি বড় ভুল করেছে এবং এর মূল্য তাদের চুকাতে হবে

Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Oct 2024,
  • अपडेटेड 10:15 AM IST

বাড়ির কাছে ড্রোন হামলার পর হুঙ্কার দিলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইরান এবং হিজবুল্লাহকে প্রকাশ্যে চ্যালেঞ্জ জানিয়েছেন তিনি। হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইরান ও হিজবুল্লাহ তাঁকে এবং তাঁর স্ত্রীকে টার্গেট করে একটি বড় ভুল করেছে। এর মূল্য তাদের দিতে হবে।

নেতানিয়াহু সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ (আগের টুইটার) পোস্ট করে বলেছেন, 'ইরানের প্রক্সি হিজবুল্লাহ আজ আমাকে এবং আমার স্ত্রীকে হত্যার চেষ্টা করে বড় ভুল করেছে। তবে এই ঘটনা আমাদের শত্রুদের বিরুদ্ধে লড়াই থামাতে পারবে না। আমরা যে কোনো মূল্যে ইসরায়েলের ভবিষ্যৎ সুরক্ষিত করব।'

গাজা থেকে জিম্মিদের উদ্ধার এবং নিরাপত্তা জোরদার

নেতানিয়াহু আরও বলেন, 'যে কেউ ইজরায়েলি নাগরিকদের ক্ষতি করার চেষ্টা করবে, তাকেই এর জন্য চড়া মূল্য দিতে হবে। আমরা সন্ত্রাসীদের এবং তাদের মদতদাতাদের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাব। এছাড়া গাজা থেকে জিম্মিদের নিরাপদে ফিরিয়ে আনব এবং আমাদের উত্তর সীমান্তের নাগরিকদের বাড়িতে সুরক্ষিত রাখব।'

প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলা

ড্রোন হামলার ঘটনাটি ঘটে সিজারিয়ায়, যেখানে ইজরায়েলি প্রধানমন্ত্রীর বাসভবনকে লক্ষ্য করে হিজবুল্লাহ তিনটি ড্রোন উৎক্ষেপণ করে। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, এর মধ্যে দুটি ড্রোন গুলি করে ধ্বংস করা হয়, কিন্তু একটি ড্রোন প্রধানমন্ত্রীর বাড়ির কাছে একটি ভবনকে আঘাত করে। এই ড্রোনটি ছিল 'জিয়াদ ১০৭' মডেলের, যা উচ্চতায় ও গতিতে এমনভাবে উড়ে যে এটি শনাক্ত করা কঠিন।

তবে উল্লেখযোগ্যভাবে, এই হামলার আগে কোনও সতর্কতামূলক সাইরেন বাজেনি, যা ইজরায়েলের সাধারণ সতর্কতা ব্যবস্থার ব্যর্থতার দিকে ইঙ্গিত করে। একটি ভিডিওতে দেখা গেছে, একটি সামরিক হেলিকপ্টার ড্রোনটিকে ধাওয়া করে এবং গুলি করে নামানোর চেষ্টা করছে।

ইরানকে দায়ী করছে ইজরায়েল

Advertisement

এই ড্রোন হামলার জন্য সরাসরি ইরানকে দায়ী করেছে ইজরায়েল। ইজরায়েলের একজন সিনিয়র কর্মকর্তা অভিযোগ করেছেন যে ইরানই এই আক্রমণের পরিকল্পনা করেছে এবং প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে হত্যার চেষ্টা করেছে।

নেতানিয়াহুর প্রতিশ্রুতি

নেতানিয়াহু পুনরায় আশ্বাস দিয়েছেন যে ইজরায়েল তার নিরাপত্তার জন্য কঠোর পদক্ষেপ নেবে এবং তার সমস্ত যুদ্ধের লক্ষ্য অর্জন করতে দৃঢ়প্রতিজ্ঞ। ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুরক্ষিত একটি বাস্তবতা তৈরি করতে ইজরায়েল দৃঢ়প্রতিজ্ঞ থাকবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement