Advertisement

Israel War: ক্রমেই বাড়ছে যুদ্ধের আগুন, ইজরায়েলি সেনা-হামাসের সংঘর্ষে মৃত ১,০০০-এরও বেশি

ইজরায়েলি সামরিক বাহিনী এবং ফিলিস্তিনি জঙ্গি গোষ্ঠী হামাসের মধ্যে ভয়াবহ যুদ্ধ। দক্ষিণ ইজরায়েলের বিস্তীর্ণ অংশে চলছে গুলির লড়াই। ইজরায়েলে হামাসের আক্রমণ শুরুর পর থেকে ২৪ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। ক্রমেই বাড়ছে যুদ্ধের আগুন।  উত্তর ইজরায়েলের লেবানন থেকে মর্টারের গোলা বর্ষণ চলছে।  রবিবার লেবাননের ইসলামপন্থী দল হিজবুল্লাহ ইজরায়েলি সেনা ঘাঁটি লক্ষ্য করে গোলা বর্ষণ করে। ইজরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা লেবাননে আর্টিলারি হামলা এবং সীমান্তের কাছে হিজবুল্লাহ পোস্টে ড্রোন হামলার পাল্টা জবাব দিয়েছে।

শনিবার সকালে ফিলিস্তিনি জঙ্গি গোষ্ঠী হামাসের হামলার পর থেকে তুমুল সংঘর্ষ শুরু হয়েছে
Aajtak Bangla
  • তেল আবিব,
  • 09 Oct 2023,
  • अपडेटेड 12:05 AM IST
  • ইজরায়েলি সামরিক বাহিনী এবং ফিলিস্তিনি জঙ্গি গোষ্ঠী হামাসের মধ্যে ভয়াবহ যুদ্ধ।
  • দক্ষিণ ইজরায়েলের বিস্তীর্ণ অংশে চলছে গুলির লড়াই। ইজরায়েলে হামাসের আক্রমণ শুরুর পর থেকে ২৪ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। ক্রমেই বাড়ছে যুদ্ধের আগুন। 
  • উত্তর ইজরায়েলের লেবানন থেকে মর্টারের গোলা বর্ষণ চলছে।  রবিবার লেবাননের ইসলামপন্থী দল হিজবুল্লাহ ইজরায়েলি সেনা ঘাঁটি লক্ষ্য করে গোলা বর্ষণ করে।

ইজরায়েলি সামরিক বাহিনী এবং ফিলিস্তিনি জঙ্গি গোষ্ঠী হামাসের মধ্যে ভয়াবহ যুদ্ধ। দক্ষিণ ইজরায়েলের বিস্তীর্ণ অংশে চলছে গুলির লড়াই। ইজরায়েলে হামাসের আক্রমণ শুরুর পর থেকে ২৪ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। ক্রমেই বাড়ছে যুদ্ধের আগুন। 

উত্তর ইজরায়েলের লেবানন থেকে মর্টারের গোলা বর্ষণ চলছে।  রবিবার লেবাননের ইসলামপন্থী দল হিজবুল্লাহ ইজরায়েলি সেনা ঘাঁটি লক্ষ্য করে গোলা বর্ষণ করে। ইজরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা লেবাননে আর্টিলারি হামলা এবং সীমান্তের কাছে হিজবুল্লাহ পোস্টে ড্রোন হামলার পাল্টা জবাব দিয়েছে।

শনিবার সকালে ফিলিস্তিনি জঙ্গি গোষ্ঠী হামাসের হামলার পর থেকে তুমুল সংঘর্ষ শুরু হয়েছে। এখনও পর্যন্ত ইজরায়েল ও ফিলিস্তিন, উভয় দেশেরই প্রায় ৫০০ জন নিহত হয়েছেন।

হামাসের সশস্ত্র শাখা, কাসাম ব্রিগেডসও জানিয়েছে, তাদের যোদ্ধারা এখনও ইজরায়েলের বেশ কয়েকটি এলাকায় ভয়াবহ সংঘর্ষে লিপ্ত রয়েছে।

সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, হামাসের আক্রমণে ইজরায়েলে ৭০০ জনেরও বেশি নিহত হয়েছেন। পাল্টা প্রতিশোধে ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনী 'অপারেশন আয়রন সোর্ডস' শুরু করেছে। এর ফলে গাজায় ৪১৩ জনের প্রাণহানি হয়েছে। মোট মৃতের সংখ্যা ১,০০০ পার করে গিয়েছে।

রবিবারও গাজায় ইজরায়েলি বোমাবর্ষণ অব্যাহত ছিল।

ইজরায়েল ডিফেন্স ফোর্স(IDF) জানিয়েছে, তাদের সৈন্যরা এখনও ইজরায়েলের অভ্যন্তরে ফিলিস্তিনি জঙ্গি গোষ্ঠী হামাসের সঙ্গে যুদ্ধে লিপ্ত। হামাস ওফাকিম, সেডেরট, ইয়াদ মোর্দেচাই, কেফার আজ্জা, বেয়েরি, ইয়াতিদ এবং কিসুফিম সহ গাজা সীমান্তবর্তী ইজরায়েলি এলাকায় সংঘর্ষে বিষয়ে জানিয়েছে।

লেবানন থেকে মর্টার গোলা নিক্ষেপ করে উত্তর ইজরায়েলের সীমান্তবর্তী এলাকাগুলিকে লক্ষ্যবস্তু করা হয়েছে। লেবাননের ইসলামপন্থী গোষ্ঠী হিজবুল্লাহ হামলার দায় স্বীকার করেছে। ইজরায়েলি বাহিনী হিজবুল্লাহ রকেট দিয়ে পাল্টা জবাব দেয়।  

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement