Advertisement

Donald Trump: 'দেওয়ালে ঠেসে পিছন থেকে...' ট্রাম্প কীভাবে 'রেপ' করেছিলেন? কোর্টে বললেন লেখিকা

ক্যারলের বক্তব্য, আমার কোনও রকম রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা নেই। আমাকে মিথ্যেবাজ বলেছেন ট্রাম্প। তাই নিজের ভাবমূর্তি রক্ষার জন্যই আদালতের দ্বারস্থ হয়েছি।

ডোনাল্ড ট্রাম্প ও ক্যারল
Aajtak Bangla
  • ম্যানহাটন,
  • 27 Apr 2023,
  • अपडेटेड 3:53 PM IST

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন এক লেখিকা। আদালতে গ্রাফিক্সের মাধ্যমে জানালেন, কীভাবে ডোনাল্ড ট্রাম্প তাঁকে ধর্ষণ করেছিলেন। তারপর মুখ বন্ধ রাখতে হুমকি।

পেশায় লেখিকা ই জ্যাঁ ক্যারল (E Jean Carroll) ম্যানহাটনে আদালতে বললেন, 'আমি আজ এখানে, কারণ ডোনাল্ড ট্রাম্প আমায় রেপ করেছিলেন। যখন আমি সেই ঘটনা প্রকাশ্যে আনি, তখন ট্রাম্প মিথ্যে বলে দাবি করা শুরু করেন। আমি সুস্থ জীবন ফিরে পেতে চাই।'

আরও পড়ুন: মামলায় জেরবার ট্রাম্প, আর প্রেসিডেন্ট ভোটে লড়তে পারবেন?
 
৩০ বছর আগে ধর্ষণের অভিযোগ

৭৯ বছর বয়সী ক্যারল একটি ম্যাগাজিনে চাকরি করেছেন দীর্ঘদিন। ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের গুরুতর অভিযোগ তুলেছেন তিনি। ক্ষতিপূরণও দাবি করেছেন। তিনি আদালতে দাবি করেছেন, ১৯৯৫-৯৬ সালের ঘটনা। তিনি পালাতে যাচ্ছিলেন। ট্রাম্প তাঁকে হাত পেঁচিয়ে ধরে ধর্ষণ করেন। 

২০২৪ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। ডোনাল্ড ট্রাম্প ভোটে দাঁড়াচ্ছেন আবার। এহেন প্রস্তুতির মধ্যেই ধর্ষণের মতো গুরুতর অভিযোগ। যদিও ট্রাম্পের দাবি, সম্পূর্ণ মিথ্যে কথা বলছেন ক্যারল। 

কীভাবে ধর্ষতা হয়েছিলেন?

ক্যারল আদালতে বলেন, সে দিন একটি স্টোরে ট্রাম্পের সঙ্গে প্রথম দেখা হয়। ট্রাম্প বলেন, 'আরে, আপনিই সেই অ্যাডভাইস লেডি। আমি বললাম, আর আপনি রিয়েল এস্টেট টাইকুন। ট্রাম্প সে দিন অন্য কোনও মহিলার জন্য লঁজারি বা অন্তর্বাস কিনছিলেন। আমাকে বললেন, আপনি বেছে দিন, কোনটা নেওয়া যায়। এরপরেই একটি ড্রেসিং রুমের কাছে গিয়ে আমাকে টেনে ঢুকিয়ে দরজা বন্ধ করে দিলেন। তারপর হাত মুড়িয়ে পেছন থেকে আমাকে জাপটে ধরে দেওয়ালে ঠেসে ধরলেন। প্রচণ্ড যন্ত্রণা করছিল। ট্রাম্প আমার গোপনাঙ্গে আঙুল ঘোরাতে শুরু করল। যন্ত্রণা বাড়ছিল। তারপরেই ধর্ষণ শুরু করলেন। আমি এখনও সেই ভয়াবহ মুহূর্তটা অনুভব করতে পারি। সারা জীবন বয়ে নিয়ে চলছি সেই ধর্ষণের স্মৃতি। জীবনের প্রতিটি মুহূর্তে আতঙ্ক ঘিরে ধরেছে।' 

Advertisement

আরও পড়ুন: গ্রেফতার ডোনাল্ড ট্রাম্প, পর্ন তারকা মামলায় এবার শুনানির মুখোমুখি

২০১৯ সালে #MeToo আন্দোলনে ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রথম সামনে এনেছিলেন ক্যারল। 

আমার রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা নেই

রাজনৈতিক উদ্দেশ্যেই এতদিন পরে সোচ্চার হলেন ক্যারল? এই প্রশ্নে ক্যারলের বক্তব্য, আমার কোনও রকম রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা নেই। আমাকে মিথ্যেবাজ বলেছেন ট্রাম্প। তাই নিজের ভাবমূর্তি রক্ষার জন্যই আদালতের দ্বারস্থ হয়েছি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement