Advertisement

Russia Backs India UNSC Membership: 'ভারতকে UNSC-র স্থায়ী সদস্যপদ দেওয়া উচিত', প্রকাশ্যে সমর্থন রুশ প্রেসিডেন্ট পুতিনের

Russia Backs India UNSC Membership: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ফের রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে (UNSC) ভারতের স্থায়ী সদস্যপদের সমর্থনে সুর চড়িয়েছেন। রুশ প্রেসিডেন্ট বলেন যে, ভারতকে UNSC-এর স্থায়ী সদস্য করা উচিত। পুতিন ভারতের ক্রমাগত শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসা করেছেন।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ফের রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে (UNSC) ভারতের স্থায়ী সদস্যপদের সমর্থনে সুর চড়িয়েছেন।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Oct 2023,
  • अपडेटेड 12:44 AM IST
  • রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ফের রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে (UNSC) ভারতের স্থায়ী সদস্যপদের সমর্থনে সুর চড়িয়েছেন।
  • রুশ প্রেসিডেন্ট বলেন যে, ভারতকে UNSC-এর স্থায়ী সদস্য করা উচিত।
  • পুতিন ভারতের ক্রমাগত শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসা করেছেন।

Russia Backs India UNSC Membership: রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ফের একবার মোদী সরকারের প্রশংসা করলেন। তিনি বৃহস্পতিবার রাশিয়ার সোচির ব্ল্যাক সি রিসোর্টে ভালদাই ডিসকাশন ক্লাবের এক সভায় বলেন যে, পশ্চিমা দেশগুলি এমন কাউকে শত্রু হিসাবে চিত্রিত করার চেষ্টা করছে যারা এই অভিজাতদের অন্ধভাবে অনুসরণ করতে ইচ্ছুক নয়। মোদী সরকারের ওপর পশ্চিমা দেশগুলোর চাপের কথা উল্লেখ করে পুতিন বলেন, এক সময় তারা ভারতের সঙ্গেও এমন করার চেষ্টা করেছিল। তবে ভারতীয় নেতৃত্ব খুবই শক্তিশালী। ২৪ ঘন্টার মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার পুতিনকে প্রধানমন্ত্রী মোদী এবং ভারত সরকারের প্রশংসা করতে শোনা গেল।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ফের খোলাখুলিভাবে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে (UNSC) ভারতের স্থায়ী সদস্যপদের সমর্থনে সুর চড়িয়েছেন। রুশ প্রেসিডেন্ট পুতিন বলেছেন যে, ভারতকে UNSC-এর স্থায়ী সদস্য করা উচিত। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ভারতের ক্রমাগত শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসা করেছেন।

পশ্চিমা দেশগুলোকে নিশানা করে রুশ প্রেসিডেন্ট বলেন, পুতিন বলেন, “তারা (পশ্চিমের দেশগুলি) এমন রাষ্ট্রকে শত্রু হিসাবে উপস্থাপন করার চেষ্টা করছে যারা এই পশ্চিমা অভিজাতদের অন্ধভাবে অনুসরণ করতে প্রস্তুত নয়। এক সময় এরা ভারতের সঙ্গেওও এমন করার চেষ্টা করেছিলেন। এখন তারা অবশ্যই বন্ধুত্বপূর্ণ আচরণ করছে। আমরা সবাই বুঝতে পারছি। এটা খুব ভালো। আমরা এশিয়ার পরিস্থিতি অনুভব করি এবং দেখি। সবকিছুই পরিষ্কার। আমি বলতে চাই যে ভারতীয় নেতৃত্ব স্বয়ংচালিত। এটি জাতীয় স্বার্থে পরিচালিত হচ্ছে। আমি মনে করি তারা কিছু প্রমাণের চেষ্টা করে না। কিন্তু, তারা এগিয়ে যাচ্ছে। তারা আরবদের শত্রু হিসাবে উপস্থাপন করার চেষ্টা করছে। তারা সতর্কতার সঙ্গেই এই চেষ্টা করছে। কিন্তু সামগ্রিকভাবে, সবকিছুই এতে উত্তপ্ত হয়ে গিয়েছে।”

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement