Advertisement

বিশ্বব্যাপী ডাউন Instagram! সবচেয়ে বেশি সমস্যায় ভারত

কোনও এক অজ্ঞাত কারণে বিশ্বের বিভিন্ন জায়গায় হঠাৎই কাজ করছে না ইনস্টাগ্রাম। ডাউনডিটেক্টেরের মতে প্রায় ১ ঘণ্টা আগে বসে যায় ইনস্টাগ্রামের পরিষেবা। এর ফলে ভারতে সবচেয়ে বেশি সমস্যা তৈরি হয়েছে বলে মনে করা হচ্ছে। 

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 02 Sep 2021,
  • अपडेटेड 2:07 PM IST
  • বিশ্বের বিভিন্ন জায়গায় ডাউন ইনস্টাগ্রাম
  • ভারতের বেশকিছু জায়গায় মিলছে না পরিষেবা
  • এখনও কোনও নির্দিষ্ট কারণ জানা যাচ্ছে না

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে সমস্যা। কোনও এক অজ্ঞাত কারণে বিশ্বের বিভিন্ন জায়গায় হঠাৎই কাজ করছে না ইনস্টাগ্রাম। ডাউনডিটেক্টেরের মতে প্রায় ১ ঘণ্টা আগে বসে যায় ইনস্টাগ্রামের পরিষেবা। এর ফলে ভারতে সবচেয়ে বেশি সমস্যা তৈরি হয়েছে বলে মনে করা হচ্ছে। উইজারদের অনেকেই জানাচ্ছেন যে তাঁরা দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু এবং চেন্নাইয়ের মতো শহরে ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারছেন না। যদিও ফেসবুক এখনও পর্যন্ত এই বিষয়টি নোট করেনি। তবে পাবলিক কমিউনিকেশন চ্যানেলের মাধ্যমে সমস্যার সমাধানের চেষ্টা করা হচ্ছে। 

তবে ঠিক কী কারণে এই সমস্যা, তা এখনও পর্যন্ত পরিস্কার নয়। মনে করা হচ্ছে বিষয়িট খতিয়ে দেখার পর এই বিষয়ে কিছু জানাতে পারে ফেসবুক। তবে এর জেরে পরিষেবা ব্যাপকভাবে ব্যাহক হয়েছে বলে মনে করা হচ্ছে। জানা যাচ্ছে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটিতে কোনও ফিড রিফ্রেশ করা যাচ্ছে না, ডিএম কাজ করছে না, কোনওকিছু অ্যকসেস করতে গেলে এরর দেখাচ্ছে। প্রথমে মানুষ ভেবেছিলেন এটা হয়ত ইন্টারনেটের সমস্যা, কিন্তু কিছুক্ষণের মধ্যেই তাঁরা ইনস্টাগ্রামের সমস্যার কথা জানতে পারেন। 

বেলা সাড়ে ১২টা নাগাদ ডাউনডিটক্টর দেখায় ভারতীয় অঞ্চল থেকে ৩ হাজারের বেশি রিপোর্ট রয়েছে। শুধু ডিএম এবং ফিডই নয়, রিলগুলিও কাজ করছিল না। উলটে এরর মেসেজ আসতে থাকে। এমনকী পেজ রিফ্রেশও করা যাচ্ছে না।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement