Advertisement

Israel Hamas War Updates: এয়ার স্ট্রাইকে নিহত হামাসের বিমান বাহিনীর প্রধান, দাবি ইজরায়েলের

ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মতে, বিমান হামলায় হামাসের বিমান বাহিনীর প্রধান মুরাদ আবু মুরাদ নিহত হয়েছে। একটি সদর দফতরকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছিল। যেখান থেকে হামাসের বিমান বাহিনী তাদের অপারেশন চালাত।

এয়ার স্ট্রাইকে নিহত হামাসের বিমান বাহিনীর প্রধান, দাবি ইজরায়েলের
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 14 Oct 2023,
  • अपडेटेड 1:05 PM IST
  • হামাসের বিমান বাহিনীর প্রধান মুরাদ আবু মুরাদ নিহত হয়েছে
  • এই দাবি করল ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনী

তাদের বিমান হামলায় হামাসের বিমান বাহিনীর প্রধান মুরাদ আবু মুরাদ নিহত হয়েছে। এই দাবি করল ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনী। শনিবার টাইমস অফ ইজরায়েল জানিয়েছে যে গাজা উপত্যকায় ইজরায়েলের বিমান বাহিনীর হামলায় হামাসের এক সিনিয়র সদস্যের মৃত্যু হয়েছে। ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মতে, বিমান হামলায় হামাসের বিমান বাহিনীর প্রধান মুরাদ আবু মুরাদ নিহত হয়েছেন। একটি সদর দফতরকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছিল। যেখান থেকে হামাসের বিমান বাহিনী তাদের অপারেশন চালাত।

টাইমস অফ ইজরায়েল জানিয়েছে, আবু মুরাদ গত সপ্তাহান্তে হামাস জঙ্গিদের নির্দেশে অপারেশনে যোগ দিয়েছিলেন। আইডিএফ বলেছে যে তারা রাতারাতি গাজার অনেক জায়গায় এয়ার স্টাইক চালিয়েছে। তাতে হামাসের কমান্ডো বাহিনীর কয়েক ডজন ডেরা ধ্বংস হয়ে গিয়েছে।

শনিবার ইজরায়েলে লক্ষ্য করে রকেট হামলা চালাতে শুরু করে হামাস। এছাড়াও কয়েক হাজার জঙ্গি সীমান্ত টপকে ঢুকে পড়ে ইজরায়েলে। তারা একের পর এক মানুষকে হত্যা করতে থাকে। বহু মানুষকে বন্দি করে গাজায় নিয়ে যাওয়া হয়। পাল্টা হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ইজরায়েল। সেই থেকে এই যুদ্ধে ইজরায়েলে কমপক্ষে ১৩০০ জনের মৃত্যু হয়েছে। পাল্টা বিমান হামলায় গাজায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে দেড় হাজার। ইজরায়েল দাবি করেছে যে তাদের দেশের মধ্য়েই দেড় হাজার হামাস জঙ্গি নিহত হয়েছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement