Advertisement

PM Narendra Modi: 'এমবাপেকে ফ্রান্সের থেকে ভারতের মানুষ বেশি চেনে', প্যারিসে বললেন মোদী

ফ্রান্স সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার প্যারিসে থাকা ভারতীয়দের উদ্দেশে ভাষণ দেন তিনি। ভারতের সঙ্গে ফ্রান্সের দৃঢ় সম্পর্কের পাশাপাশি দেশে ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপের জনপ্রিয়তার কথা উল্লেখ করেন। তিনি বলেন, ২৪ বছর বয়সী কিলিয়ান এমবাপ্পে, যিনি প্যারিস সেন্ট-জার্মেইনের হয়ে খেলেন।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 14 Jul 2023,
  • अपडेटेड 9:51 AM IST
  • ফ্রান্স সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
  • বৃহস্পতিবার প্যারিসে থাকা ভারতীয়দের উদ্দেশে ভাষণ দেন তিনি।
  • ভারতের সঙ্গে ফ্রান্সের দৃঢ় সম্পর্কের পাশাপাশি দেশে ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপের জনপ্রিয়তার কথা উল্লেখ করেন।

ফ্রান্স সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার প্যারিসে থাকা ভারতীয়দের উদ্দেশে ভাষণ দেন তিনি। ভারতের সঙ্গে ফ্রান্সের দৃঢ় সম্পর্কের পাশাপাশি দেশে ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপের জনপ্রিয়তার কথা উল্লেখ করেন। তিনি বলেন, ২৪ বছর বয়সী কিলিয়ান এমবাপ্পে, যিনি প্যারিস সেন্ট-জার্মেইনের হয়ে খেলেন। ভারতেই তিনি সুপারস্টার, এবং সম্ভবত ফ্রান্সের তুলনায় ভারতের মানুষ এমবাপেকে আরও বেশি চেনে।

"ফরাসি ফুটবল খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে ভারতের যুবকদের মধ্যে সুপার হিট। এমবাপ্পে সম্ভবত ফ্রান্সের তুলনায় ভারতের বেশি লোকের কাছে পরিচিত," প্রধানমন্ত্রী মোদীকে সংবাদ সংস্থা এএনআই দ্বারা উদ্ধৃত করা হয়েছে।

এমবাপ্পে ২০১৭ সালে ১৮০ মিলিয়ন-ইউরো চুক্তিতে পিএসজিতে যোগ দিয়েছিলেন এবং নিজেকে বিশ্বের অন্যতম নামকরা খেলোয়াড় হিসাবে প্রতিষ্ঠিত করেছেন। ফ্রান্সের ২০২২ বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে যাওয়ার আগে পিএসজিকে রেকর্ড ১১ তম ফরাসি শিরোপা জিততে সাহায্য করার আগে তিনি হ্যাটট্রিক করেছিলেন।

ভারত-ফ্রান্স অংশীদারিত্বের মূল ভিত্তি হিসেবে জন-মানুষের সংযোগকে বর্ণনা করে, প্রধানমন্ত্রী মোদী প্রবাসী সদস্যদের ভারতে বিনিয়োগ করতে বলেন। উল্লেখ্য, বিশ্ব বিশেষজ্ঞরা বিনিয়োগের গন্তব্য হিসেবে দেশের আকর্ষণকে স্বীকৃতি দিচ্ছে এবং দেশ দ্রুত অগ্রসর হচ্ছে। 

প্রবাসী ভারতের রাষ্ট্রদূতদের ডেকে প্রধানমন্ত্রী বলেন, ভারতে পর্যটনকে উৎসাহ দেওয়ার জন্য একটি মিশন করা উচিত এবং তাদের ফরাসী বন্ধুদেরকে দেশটির বৈচিত্র্য এবং হাজার বছরের ইতিহাস এবং ঐতিহ্য অনুভব করতে উৎসাহিত করতে বলা উচিত।

ফরাসি রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁর আমন্ত্রণে প্রধানমন্ত্রী মোদী আজ ব্যাস্টিল ডে প্যারেডে সম্মানিত অতিথি হিসাবে যোগ দেবেন। এই সফর ভারত-ফ্রান্স কৌশলগত অংশীদারিত্বের ২৫তম বার্ষিকী উদযাপনকেও চিহ্নিত করে।

 

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement