Advertisement

France Grounds Plane Human Trafficking: মানবপাচার? ৩০৩ জন ভারতীয় সহ ফ্রান্সে আটক বিমান

মানব পাচারের সন্দেহে ফ্রান্সে গ্রাউন্ড করা হল বিমান। নিকারাগুয়াগামী ওই বিমানে ছিলেন ৩০৩ জন ভারতীয়। এখনও পর্যন্ত এই ঘটনায় দু'জনকে আটক করা হয়েছে।

France Grounds Plane Human Trafficking
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 23 Dec 2023,
  • अपडेटेड 10:51 AM IST
  • নিকারাগুয়াগামী ওই বিমানে ছিলেন ৩০৩ জন ভারতীয়।
  • এখনও পর্যন্ত এই ঘটনায় দু'জনকে আটক করা হয়েছে

মানব পাচারের সন্দেহে ফ্রান্সে গ্রাউন্ড করা হল বিমান। নিকারাগুয়াগামী ওই বিমানে ছিলেন ৩০৩ জন ভারতীয়। এখনও পর্যন্ত এই ঘটনায় দু'জনকে আটক করা হয়েছে। প্রসিকিউটর অফিসের মতে, তারা খবর পেয়েছিল যে সংযুক্ত আরব আমিরশাহি থেকে আসা ফ্লাইটটি এমন লোকদের নিয়ে যাচ্ছে যারা মানব পাচারের শিকার হতে পারে।

'লে মন্ডে' সংবাদপত্রের প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে যে জাতীয় সংগঠিত বিরোধী অপরাধ ইউনিট জুনালকো (JUNALCO) তদন্ত করছে এই ঘটনার।

রোমানিয়ান কোম্পানি লিজেন্ড এয়ারলাইনস দ্বারা পরিচালিত A340 বিমানটিকে বৃহস্পতিবার ভ্যাট্রি বিমানবন্দরে টারমাকে নিয়ে যাওয়া হয়েছে। ভ্যাট্রি বিমানবন্দরটি প্যারিস থেকে ১৫০ কিলোমিটার পূর্বে অবস্থিত এবং বেশিরভাগ বাজেট এয়ারলাইন্স পরিষেবা দেয়। 'লে মন্ডে' রিপোর্টে বলা হয়েছে, দুবাই থেকে ওড়া বিমানে ৩০৩ জন ভারতীয় নাগরিক ছিলেন, যারা সম্ভবত সংযুক্ত আরব আমিরশাহিতে কাজে গিয়েছিলেন। বিমানটি জ্বালানি ভরার জন্য ভ্যাট্রি বিমানবন্দরে অবতরণ করে। তদন্তকারীরা সমস্ত যাত্রীদের জিজ্ঞাসাবাদ করেছে এবং সেই সময় পুলিশ বিমানবন্দরটি ঘিরে রেখেছিল।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement