Advertisement

PM Modi Tour To Papua New Guinea: বিমানবন্দরে PM মোদীর পা ছুঁলেন পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী জেমস মারাপ, Viral

PM Modi Tour To Papua New Guinea: সেই দেশের নিয়ম হলো যে সেখানে সূর্যাস্তের পরে আসা যে কোনও নেতাকে অফিসিয়ালি স্বাগত জানানো হয় না। কিন্তু প্রধানমন্ত্রী মোদী পৌঁছানোর পর তাঁর দুর্দান্ত স্বাগতম অনুষ্ঠান করা হয়। প্রধানমন্ত্রী মোদীই প্রথম ব্যক্তি, যাঁর জন্য এই দেশটি তাঁর পুরনো পরম্পরা ভেঙে দিয়েছে।

বিমানবন্দরে PM মোদীর পা ছুঁলেন পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী জেমস মারাপ, Viral
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 21 May 2023,
  • अपडेटेड 11:47 PM IST
  • বিমানবন্দরে পিএম মোদীর পা ছুঁলেন
  • পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী জেমস মারাপ

PM Modi Tour To Papua New Guinea: জাপানের জি-৭ শিখর সম্মেলনে সামিল হওয়ার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাপুয়া নিউ গিনি পৌঁছেছেন। এখানে তাঁর দুর্দান্তভাবে ওয়েলকাম করা হয়েছে। আসলে পাপুয়া নিউগিনির এয়ারপোর্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নামতেই সে দেশের প্রধানমন্ত্রী জেমস মারাপে পা ছুঁয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। ভারতের তরফ থেকে নরেন্দ্র মোদীই প্রথম প্রধানমন্ত্রী যিনি পাপুয়া নিউগিনি পৌঁছেছেন।

আরও পড়ুনঃ ২ হাজার টাকার নোট নিয়ে সোনার দোকানে ভিড়, কেন হলুদ ধাতু কেনার এত হিড়িক ?

প্রধানমন্ত্রী মোদীর এই ওয়েলকাম এ কারণেও বিশেষ, কারণ সেই দেশের নিয়ম হলো যে সেখানে সূর্যাস্তের পরে আসা যে কোনও নেতাকে অফিসিয়ালি স্বাগত জানানো হয় না। কিন্তু প্রধানমন্ত্রী মোদী পৌঁছানোর পর তাঁর দুর্দান্ত স্বাগতম অনুষ্ঠান করা হয়। প্রধানমন্ত্রী মোদীই প্রথম ব্যক্তি, যাঁর জন্য এই দেশটি তাঁর পুরনো পরম্পরা ভেঙে দিয়েছে। প্রশান্ত মহাসাগরের স্থিত এই দ্বীপ দেশ রাত্রি হয়ে গেলে কোনও বিদেশি অতিথিকে রাজকীয় সম্মানে স্বাগত জানায় না। কিন্তু ভারতের গুরুত্ব এবং বৈশ্বিক মঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রভাব বৃদ্ধির কারণে সেখানে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

ভারতীয় সম্প্রদায়ের লোকেদের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী

পাপুয়া নিউগিনিতে বসবাস করা ভারতীয় বংশদ্ভূতদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেখা করেন। তাঁরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। প্রধানমন্ত্রী বলেন যে, এখানে পৌঁছে আমরা বহু লোকের সঙ্গে দেখা করেছি। একাধিক ভারতীয় লোকেরা প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি তোলার জন্য ব্যাপক উৎসাহ দেখায়।

Fipci সামিটে সামিল হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

এখানে ফোরাম ফর ইন্ডিয়া প্যাসিফিক কর্পোরেশন (Fipci) সামিটে শামিল হওয়ার জন্য পৌঁছেছেন। এই মিটিং-এ ১৪ দেশের নেতারা অংশ নেবেন। পাপুয়া নিউগিনি সফরের পর প্রধানমন্ত্রী মোদী এখান থেকে সরাসরি অস্ট্রেলিয়া চলে যাবেন। সেখানে একাধিক কর্মসূচিতে অংশ নেবেন তিনি। অস্ট্রেলিয়াতে এখন থেকে ইন্ডিয়া নামে পরিচিত হবে। এই ঘোষণা প্রধানমন্ত্রী অস্ট্রেলিয়া সফরের সময় কর্মসূচির মাধ্যমে করা হবে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement