scorecardresearch
 

Bangladesh Sheikh Hasina: মুখ্য বিচারপতির ভবনেও ঢুকল আন্দোলনকারীরা, যথেচ্ছ লুঠপাটের অভিযোগ

প্রতিবেশী দেশ বাংলাদেশ থেকে আবারও হিংসার খবর উঠে আসছে। সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, রবিবার বাংলাদেশে যে হিংসা শুরু হয়েছে তাতে প্রায় শতাধিক মানুষ নিহত এবং প্রচুর  আহত হয়েছেন।

Advertisement
মুখ্য বিচারপতির ভবনেও ঢুকল আন্দোলনকারীরা, যথেচ্ছ লুঠপাটের অভিযোগ মুখ্য বিচারপতির ভবনেও ঢুকল আন্দোলনকারীরা, যথেচ্ছ লুঠপাটের অভিযোগ
হাইলাইটস
  • তালিবানি কায়দায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর বাসভবনে ঢুকে পড়ল আন্দোলনকারীরা
  • আজই শেখ হাসিনা দেশ ছাড়তে বাধ্য হন

শ্রীলঙ্কার কায়দায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর বাসভবনে ঢুকে পড়ে যথেচ্ছ লুঠপাট চালায় বাংলাদেশের আন্দোলনকারীরা।  এই ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমে টেলিকাস্ট হচ্ছে এই ভিডিও। গতকাল পর্যন্ত যেখানে থাকছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবার। তা এখন লণ্ডভণ্ড। এরই মধ্যে আবার নতুন করে লুঠপাট, অত্যাচারের খবর উঠে আসছে।

প্রতিবেশী দেশ বাংলাদেশ থেকে আবারও হিংসার খবর উঠে আসছে। সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, রবিবার বাংলাদেশে যে হিংসা শুরু হয়েছে তাতে প্রায় শতাধিক মানুষ নিহত এবং প্রচুর  আহত হয়েছেন। ছাত্র আন্দোলনকারী, পুলিশ ও ক্ষমতাসীন দলের কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে হাজার হাজার বিক্ষোভকারীকে ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে এবং স্টান গ্রেনেড ব্যবহার করে। সরকার রবিবার সন্ধ্যা ৬টা থেকে দেশব্যাপী অনির্দিষ্টকালের জন্য কারফিউ ঘোষণা করেছে, গত মাসে বিক্ষোভ শুরু হওয়ার পর প্রথমবারের মতো সরকার এই পদক্ষেপ নিয়েছে।

চিফ জাস্টিসের ভবনে লুঠপাট

এদিকে প্রধানমন্ত্রীর বাসভবনের পর এবার চিফ জাস্টিসের বাসভবনেও লুঠপাট চালাল উত্তেজিত জনতা। আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে। রাস্তায় পুলিশ নেই। এমনকী বাংলাদেশের আধাসেনাও রাস্তা থেকে তুলে নেওয়া হয়েছে। শুধু পুরোদস্তুর সেনা রয়েছে রাস্তায়। 

এদিকে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী বৈঠক করছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর ও এনএসএ অজিত দোভালের সঙ্গে। প্রধানমন্ত্রীকে ব্রিফ করছেন ডোভাল। হিন্দন এয়ারবেসের মধ্যে নিরাপদ আশ্রয়ে রয়েছেন শেখ হাসিনা। নিরাপত্তায় মোতায়েন বায়ুসেনার গরুড় কমান্ডো। লন্ডন যাওয়ার কথা রয়েছে তাঁর। সোমবারই শেখ হাসিনা দেশ ছাড়তে বাধ্য হন। সূত্রের খবর বোন রেহানাকে নিয়ে বাংলাদেশ ছেড়েছেন তিনি। তারপরই বাংলাদেশের প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে ঢুকে পড়ে আন্দোলনকারীরা। গণভবনের বাইরে যে মাঠ আছে সেখানে জমায়েত করতে দেখা যায় আন্দোলনকারীদের।  

Advertisement

 

Advertisement