scorecardresearch
 

AR Rahman at Dhaka:'বঙ্গবন্ধু'র জন্য বাংলা গান, আজ ঢাকা মাতাচ্ছেন AR Rahman

আজকেই সেই দিন। যার জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছেন বাংলাদেশের মানুষ। মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হতে যাচ্ছে এ আর রহমানের কনসার্ট। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই কনসার্টে তিন ঘণ্টা পারফর্ম করবেন এর আর রহমান। তিন ঘণ্টায় তিনি গাইবেন ৩৫টি গান।

Advertisement
বঙ্গবন্ধুকে শ্রদ্ধা, ৩ ঘণ্টায়  ৩৫টি গান গাইবেন এ আর রহমান বঙ্গবন্ধুকে শ্রদ্ধা, ৩ ঘণ্টায় ৩৫টি গান গাইবেন এ আর রহমান
হাইলাইটস
  • বঙ্গবন্ধুকে শ্রদ্ধা
  • ৩ ঘণ্টায় ৩৫টি গান গাইবেন এ আর রহমান
  • শেখ হাসিনা উপস্থিত থাকবেন অনুষ্ঠানে

আজকেই সেই দিন। যার জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছেন বাংলাদেশের মানুষ।  মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হতে যাচ্ছে এ আর রহমানের কনসার্ট। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই  কনসার্টে তিন ঘণ্টা পারফর্ম করবেন এর আর রহমান। তিন ঘণ্টায় তিনি গাইবেন ৩৫টি গান।

শেখ হাসিনা উপস্থিত থাকবেন অনুষ্ঠানে
 বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে এই সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড‌। যার নাম ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’। এ আর রহমান ছাড়াও এই   সঙ্গীতানুষ্ঠানে থাকবেন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও সাংসদ মমতাজ এবং বিখ্যাত ব্যান্ড ‘মাইলস’। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘মমতাজ ও ‘মাইলস’ থাকছেন এ আর রহমানের কনসার্টে। প্রথম পর্বে পারফর্শ করবেন মমতাজ ও ‘মাইলস’ ব্যান্ড। মূল আকর্ষণ হিসেবে দ্বিতীয় পর্বে মঞ্চ মাতাবেন এ আর রহমান।’এই  কনসার্টে বাড়তি মাত্রা যোগ করবে বাংলাদেশের  প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতি।

 

 

সোমবার রাতে মহড়া দিলেন রহমান
 ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’-এ অশং নিতে রবিবার রাত সাড়ে ৯টায়  বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে তিনি ঢাকায় পৌঁছেছেন। সোমবার  রাতে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মহড়া দিলেন শিল্পী। এই কনসার্ট উপস্থাপনা করবেন বাংলাদেশি উপস্থাপিকা রুমানা মালিক মুনমুন। অনুষ্ঠানে পারফর্ম করতে প্রায় ১১০ জনের বিশাল টিম নিয়ে বাংলাদেশে গিয়েছেন এ আর রহমান। কনসার্টের প্রথম স্লটে বাংলাদেশের পারফর্মাররা ও দ্বিতীয় স্লটে মঞ্চ মাতাবেন রহমান।  প্রথম ভাগে বিকেল ৫টা থেকে শুরু হবে কনসার্ট, চলবে সাড়ে ৬টা পর্যন্ত। বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনা অনুষ্ঠানে সাড়ে ৬টার দিকে আসবেন। এরপর ৭টা থেকে ১০টা পর্যন্ত সহশিল্পীসহ তিন ঘণ্টা ধরে পারফর্ম করবেন এ আর রহমান। এ সময় বঙ্গবন্ধুকে নিয়ে দুটি গান গাইবেন তিনি। একটি বাংলায় আর একটি হিন্দিতে।

Advertisement

 

 

বাংলায় গান গাইবেন রহমান
এ আর রহমান বঙ্গবন্ধুকে নিয়ে বাংলা ও হিন্দি ভাষায় দুটি গানের সুর ও সংগীত করেছেন। ‘বোলো জয় বঙ্গবন্ধু’ ও ‘আজও শুনি বজ্রধ্বনি’ গান দুটি তিনি গাইতে পারেন মঞ্চে বলে জানা যাচ্ছে। ‘বোলো জয় বঙ্গবন্ধু’ শিরোনামের হিন্দি গানটির ভিডিও গত বছর বাংলাদেশের  স্বাধীনতা দিবসে সেখানকার জাতীয় প্যারেড স্কয়ারে ১০ দিনের ‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানে প্রদর্শিত হয়। 

এর আগে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মিরপুরে পারফর্ম করেছিলেন এ আর রহমান। জানা যাচ্ছে এবার মাঠে বসে প্রায় ১৪ হাজার দর্শক এই অনুষ্ঠান উপভোগের সুযোগ পাবেন। অনুষ্ঠানটির জন্য মোট তিনটি ক্যাটাগরির টিকেট ছেড়েছে বিসিবি। প্রিমিয়াম গোল্ডের টিকেটের দাম ১০ হাজার, গোল্ড পাঁচ হাজার, আর ব্রোঞ্জ এক হাজার টাকা। এর মধ্যে প্রিমিয়াম ও গোল্ড টিকেটে মাঠে বসেই দেখা যাবে কনসার্টটি। আর, এক হাজার টাকার টিকেটে দেখা যাবে গ্যালারি থেকে। যদিও টিকিটের মূল্য আর স্টেডিয়ামে প্রবেশের সময়ের হিসেবে সাধারণ দর্শকদের উপস্থিতি থাকবে খুবই কম। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে স্টেডিয়ামে যাবেন  শেখ হাসিনা। নিরাপত্তার কারণে এদিন স্টেডিয়ামের আশপাশের এলাকাগুলোতে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। জানিয়েছেন বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক।

Advertisement