scorecardresearch
 

Bangladesh election 2024: 'আমাদের বিশ্বস্ত বন্ধু', ভারতকে নিয়ে আর যা বললেন শেখ হাসিনা

দেশের সাধারণ নির্বাচনে ভোট দেওয়ার পর ভারতের প্রশংসা করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ভারতকে বিশ্বস্ত বন্ধু বলেছেন। তিনি আরও উল্লেখ করেন যে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভারতই বাংলাদেশের জনগণকে আশ্রয় দিয়েছিল।

Advertisement
sheikh hasina sheikh hasina
হাইলাইটস
  • বাংলাদেশের সাধারণ নির্বাচন বয়কট করেছে বাংলাদেশ জাতীয়তবাদী পার্টি
  • হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে টানা চতুর্থবারের মতো জয়ী হতে চলেছেন বলেই মনে করা হচ্ছে

দেশের সাধারণ নির্বাচনে ভোট দেওয়ার পর ভারতের প্রশংসা করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ভারতকে বিশ্বস্ত বন্ধু বলেছেন। তিনি আরও উল্লেখ করেন যে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভারতই বাংলাদেশের জনগণকে আশ্রয় দিয়েছিল। নির্বাচনের দিন ভারতকে তাঁর বার্তা সম্পর্কে জানতে চাইলে শেখ হাসিনা বলেন, 'আমরা খুবই ভাগ্যবান। ভারত আমাদের বিশ্বস্ত বন্ধু। আমাদের মুক্তিযুদ্ধের সময় তারা আমাদের সমর্থন করেছিল। ১৯৭৫ সালের পর যখন আমরা আমাদের পুরো পরিবারকে হারিয়েছিলাম, তারা আমাদের আশ্রয় দিয়েছিল। ভারতের জনগণের প্রতি আমাদের শুভকামনা।'

ভারত ও বাংলাদেশের মধ্যে ঐতিহাসিক, সাংস্কৃতিক এবং অর্থনৈতিক সম্পর্ক রয়েছে। যা সাম্প্রতিক অতীতে আরও শক্তিশালী হয়েছে। শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে ঘন ঘন ব্যক্তিগত আলাপচারিতার কারণে নানা ক্ষেত্রে এগিয়েছে দুই দেশই।

বাংলাদেশের সাধারণ নির্বাচন বয়কট করেছে বাংলাদেশ জাতীয়তবাদী পার্টি। যার কারণে লড়াইটা একমুখী হচ্ছে বলেই মনে করা হচ্ছে। ক্ষমতাসীন আওয়ামী লিগের নেত্রী হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে টানা চতুর্থবারের মতো জয়ী হতে চলেছেন বলেই মনে করা হচ্ছে। দুর্নীতির অভিযোগে দণ্ডিত হয়ে গৃহবন্দি খালেদা জিয়া। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। শেষ হবে বিকেল ৫টায়। আগামী ৮ জানুয়ারি সকালে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন

সকাল থেকেই দেশের নানা জায়গায় হিংসা ছড়িয়েছে। ১০টি জেলায় ১৭টি ভোটকেন্দ্রে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। সুনামগঞ্জ, হবিগঞ্জ, টাঙ্গাইল, শরীয়তপুর, চট্টগ্রাম, গাজীপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, খুলনা ও বরগুনা জেলার ভোটকেন্দ্রে আগুন লাগানোর কথা জানিয়েছে পুলিশ।

Advertisement