scorecardresearch
 

Bangladesh Election Result: অষ্টমবারের মতো জিতলেন শেখ হাসিনা, বিপুল ভোট পেয়ে সাংসদ সাকিব আল হাসানও

Bangladesh Election Result: বিদায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে দাঁড়িয়ে অষ্টমবারের মত নির্বাচিত হয়েছেন। অন্য়দিকে আরেকটি আসনের দিকে নজর ছিল। তারকা ক্রিকেটার সাকিব অল হাসান মাগুরা-১ (শ্রীপুর ও সদরের একাংশ) আসনের আওয়ামী লীগের প্রার্থী হয়েছিলেন। তিনিও প্রত্যাশামতোই বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন

Advertisement
অষ্টমবারের মতো জিতলেন শেখ হাসিনা, বিপুল ভোট পেয়ে সাংসদ সাকিব আল হাসানও অষ্টমবারের মতো জিতলেন শেখ হাসিনা, বিপুল ভোট পেয়ে সাংসদ সাকিব আল হাসানও
হাইলাইটস
  • বাংলাদেশে নির্বাচনের ফল ঘোষণা
  • অষ্টমবার জয়ী শেখ হাসিনা
  • জিতলেন সাকিব অল হাসানও

Bangladesh Election Result: বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে ফের জয়লাভ করলেন শেখ হাসিনা। এই নির্বাচনে ৮৭ দশমিক ৮০ শতাংশ ভোট পেয়ে তিনি নির্বাচিত হলেন। তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী পর্যাপ্ত ভোট না পাওয়ায় নিয়ম অনুযায়ী জামানত হারিয়ে ফেলেছেন। বিদায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে দাঁড়িয়ে অষ্টমবারের মত নির্বাচিত হয়েছেন। অন্য়দিকে আরেকটি আসনের দিকে নজর ছিল। তারকা ক্রিকেটার সাকিব অল হাসান মাগুরা-১ (শ্রীপুর ও সদরের একাংশ) আসনের আওয়ামী লীগের প্রার্থী হয়েছিলেন। তিনিও প্রত্যাশামতোই বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন।

বাংলাদেশের সংবাদপত্র কালের কণ্ঠ জানিয়েছে শেখ হাসিনা ১৯৮৬ সালে অনুষ্ঠিত তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে প্রথমে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯১ সালে পঞ্চম, ১৯৯৬ সালের সপ্তম ২০০১ সালে অষ্টম, ২০০৮ সালে নবম, ২০১৪ সালে দশম, ২০১৮ সালে একাদশ ও ২০২৪ সালে  অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। প্রতিটি নির্বাচনে তিনি বিপুল সংখ্যক ভোট পেয়ে জয়লাভ করেন এবং প্রতিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা জামানত হারিয়েছেন।

অন্য়দিকে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন মাগুরা-১ (শ্রীপুর ও সদরের একাংশ) আসনের আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসান। বাংলাদেশের সংবাদপাদপত্র প্রথম আলো জানাচ্ছে, রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ঘোষণা করা হয়, নৌকা প্রতীকে সাকিব পেয়েছেন ১ লাখ ৮৫ হাজার ৩৮৮ ভোট। সদরের একাংশ ও শ্রীপুর উপজেলা নিয়ে গঠিত এই আসনের ১৫২ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল ৪ লাখ ৪৮৫। এই আসনে প্রায় ৪৮ দশমিক ৩৮ শতাংশ ভোট পড়েছে। দিনভর শান্তিপূর্ণ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনী এলাকায় কোথায় কোনও হিংসার অভিযোগ পাওয়া যায়নি বলে জানাচ্ছে তারা।

 

Advertisement
Advertisement