scorecardresearch
 

Mohammad Yunus Visits Dhakeshwari Temple : ঢাকেশ্বরী মন্দিরে মহম্মদ ইউনুস, দেখা করলেন হিন্দুদের সঙ্গে

ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে মাইনোরিটি রাইটস মুভমেন্টের ৫ সদস্যের এক প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেন মহম্মদ ইউনুস। কথা বলেন তাঁদের সঙ্গে। সেখানে সংখ্যালঘুরা ৫ দফা দাবি রাখেন। মহম্মদ ইউনুস ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে বলেন, দেশের এখন সংকট চলছে।

Advertisement
mohammad yunus mohammad yunus
হাইলাইটস
  • মাইনোরিটি রাইটস মুভমেন্টের ৫ সদস্যের এক প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেন মহম্মদ ইউনুস
  • কথা বলেন তাঁদের সঙ্গে
  • হিন্দুদের আশ্বস্ত করেন ইউনুস

বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের উপর অত্যাচার চলছে। এই পরিস্থিতিতে হিন্দুদের আশ্বস্ত করতে ঢাকেশ্বরী মন্দিরে গেলেন মহম্মদ ইউনুস। সেখানে হিন্দুদের সঙ্গে কথা বললেন মহম্মদ ইউনুস। 

ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে মাইনোরিটি রাইটস মুভমেন্টের ৫ সদস্যের এক প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেন মহম্মদ ইউনুস। কথা বলেন তাঁদের সঙ্গে। সেখানে সংখ্যালঘুরা ৫ দফা দাবি রাখেন। মহম্মদ ইউনুস ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে বলেন, দেশের এখন সংকট চলছে। এই অবস্থায় সবাইকে একজোট হয়ে থাকতে হবে। ভেদাভেদ করলে চলবে না। দেশকে ঐক্যবদ্ধ রাখতে হবে। তবেই ভালো হবে। 

ইউনুস আরও বলেন, এমন একটা বাংলাদেশ গঠন প্রয়োজন সবাই যেন এক ছাতার তলায় থাকতে পারেন। একটা পরিবারের মতো বসবাস করতে পারেন। সেই পরিবারে ভেদাভেদের কোনও জায়গা নেই। সবাই শান্তিতে থাকবেন। সেজন্য শান্তি যাতে রক্ষিত হয়, তার দিকে খেয়াল রাখতে হবে। সবাইকে একজোট হয়ে তা নিশ্চিত করতে হবে। 

আরও পড়ুন

বাংলাদেশে যাতে কোনও সম্প্রদায়ের উপর হামলা না হয় সেজন্য এক দেশ এক সংবিধানের কথাও শোনা যায় মহম্মদ ইউনুসের গলায়। 

প্রসঙ্গত, বাংলাদেশে কোনও সংখ্যালঘুর উপর অত্যাচার হলে বা মন্দির,গির্জা বা প্যাগোডাতে বা কোনও ধর্মীয় স্থানে হামলা হলে ০১৭৬৬-৮৪৩৮০৯ নম্বরে ফোন করে জানানো যাবে। এসএমএস করেও বিষয়টি জানানো যাবে। এমনটা আগেই জানিয়েছে বাংলাদেশ প্রশাসন। 

এর আগে সোমবার মহম্মদ ইউনুস দেখা করেন বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের মানুষজন ও ছাত্রদের সঙ্গে। বিকেলে বৈঠকে বসেন বিএনপির নেতা-মন্ত্রীরাও। হিন্দুদের উপর আক্রমণের ঘটনায় আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন ইউনুস। তিনি সবাইকে শান্ত থাকার আর্জি জানিয়েছিলেন। তারমধ্যেই গেলেন ঢাকেশ্বরী মন্দিরে। 

Advertisement