scorecardresearch
 

Bangladesh Train Fire: নির্বাচনের ২ দিন আগে বাংলাদেশে হিংসা, ট্রেনে আগুন দুষ্কৃতীদের; মৃত ৪

Bangladesh Train Fire: পাওয়া খবর অনুযায়ী দুষ্কৃতীরা বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লাগিয়ে দিয়েছে। এই ঘটনা রাত ৯ টা বেজে ৫ মিনিটে হয়েছে। ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার ফরহাদুজ্জামান এই ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন যে, ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নেভাতে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

Advertisement
দেশে নির্বাচনের ২ দিন আগে বাংলাদেশে হিংসা, ট্রেনে আগুন দিল দুষ্কৃতীরা; মৃত ৪ দেশে নির্বাচনের ২ দিন আগে বাংলাদেশে হিংসা, ট্রেনে আগুন দিল দুষ্কৃতীরা; মৃত ৪

Bangladesh Train Fire: বাংলাদেশের রাজধানী ঢাকার গোপীবাগ এলাকায় শুক্রবার রাতে একটি ট্রেনে দুষ্কৃতীরা আগুন লাগিয়ে দেয়। এই ঘটনায় এখনও পর্যন্ত ৪ জন লোকের মৃত্যু হয়েছে। একাধিক জখম হওয়ার খবর সামনে আসছে। এই ঘটনা বাংলাদেশে সাধারণ নির্বাচনের ঠিক ২ দিন আগে হয়েছে। নির্বাচনের আগে বাড়তে থাকা হিংসার ঘটনার মধ্যে আইনি ব্যবস্থা বজায় রাখতে ইতিমধ্যেই গোটা বাংলাদেশে সেনা নামিয়ে দেওয়া হয়েছে।

পাওয়া খবর অনুযায়ী দুষ্কৃতীরা বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লাগিয়ে দিয়েছে। এই ঘটনা রাত ৯ টা বেজে ৫ মিনিটে হয়েছে। ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার ফরহাদুজ্জামান এই ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি বলেন যে, ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নেভাতে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

The Daily Star এর রিপোর্ট অনুযায়ী গোপীবাগ এলাকায় রাত প্রায় ৯ টা নাগাদ আগুন লাগে। রাত ১০ টা কুড়িতে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বলা হচ্ছে যে ট্রেনের সওয়ার একাধিক যাত্রী ভারতীয় নাগরিক ছিলেন। পুলিশের সন্দেহ যে এই এই ঘটনায় বাইরে থেকেই ট্রেনে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। এই আগুন ট্রেনের ৪ টি বগিতে ছড়িয়ে পড়ে। পুলিশ হতাহত এবং লোকসানের সংখ্যা জানার চেষ্টা করছে। পুলিশের আশঙ্কা যে বগির ভিতরে একাধিক যাত্রী আটকে থাকতে পারেন। এই ট্রেন ঢাকা থেকে বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ সীমান্ত বন্দর বেনাপোল পৌঁছয়।

জানিয়ে দেওয়া যাক যে, বাংলাদেশে রবিবার সাধারণ নির্বাচন রয়েছে। প্রধান বিরোধী বাংলাদেশ জাতীয় পার্টি বিএনপি এবং তার সহযোগীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইস্তফা এবং স্বতন্ত্র এবং নিরপেক্ষ নির্বাচনের জন্য কার্যনির্বাহী সরকার গঠনের দাবি করে নির্বাচন প্রক্রিয়া বাতিলের আহ্বান করেছেন।

 

Advertisement