scorecardresearch
 

Parambrata Chatterjee: কিংবদন্তী পরিচালক ঋত্বিক ঘটকের বড় ছেলে কোথায়? খোঁজ দিলেন পরমব্রত

Parambrata Chatterjee: কিংবদন্তী পরিচালক ঋত্বিক ঘটকের পরিবারের সঙ্গে অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের আত্মীয়তা রয়েছে এই কথা সকলেরই জানা। আন্তর্জাতিক স্তরেও যে পরিচালক তাঁর সুনাম অর্জন করেছেন, সেই প্রবাদ প্রতিম ব্যক্তি ঋত্বিক ঘটকের পুত্র কোথায় আছেন, এই খবরটি নিয়ে অনেকেরই কম মাথাব্যথা ছিল।

Advertisement
এক ফ্রেমে মামা-ভাগ্নে এক ফ্রেমে মামা-ভাগ্নে
হাইলাইটস
  • কিংবদন্তী পরিচালক ঋত্বিক ঘটকের পরিবারের সঙ্গে অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের আত্মীয়তা রয়েছে এই কথা সকলেরই জানা।

কিংবদন্তী পরিচালক ঋত্বিক ঘটকের পরিবারের সঙ্গে অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের আত্মীয়তা রয়েছে এই কথা সকলেরই জানা। আন্তর্জাতিক স্তরেও যে পরিচালক তাঁর সুনাম অর্জন করেছেন, সেই প্রবাদ প্রতিম ব্যক্তি ঋত্বিক ঘটকের পুত্র কোথায় আছেন, এই খবরটি নিয়ে অনেকেরই কম মাথাব্যথা ছিল। তবে পরমব্রত চট্টোপাধ্যায় সেই খবর সকলের সঙ্গে ভাগ করে নেওয়ার পর, কার্যত সবাই চমকে উঠেছেন। কেউ ভাবতেই পারেননি এটা যে এরকমও হতে পারে। ঋত্বিক ঘটকের পুত্র গত ১০ বছর ধরে হাসপাতালে চিকিৎসাধীন। 

সোশ্যাল মিডিয়াতে পরমব্রত এই বিস্ফোরক তথ্য জানান মঙ্গলবার রাতেই। আর তা দেখেই সকলে অবাক বনে গিয়েছেন। ঋত্বিক ঘটকের বড় ছেলের নাম ঋতবান। তিনি পরমের মামা হন। পরমব্রত এদিন তাঁর মামাকে নিয়ে দীর্ঘ পোস্ট লেখেন সোশ্যাল মিডিয়ায়। অভিনেতা দুটি ছবি পোস্ট করেন। একটিতে তিনি তাঁর মামার সঙ্গে বসে রয়েছেন এবং অপরটিতে দেখা যাচ্ছে মামার দেখভালের কাজে যাঁরা আছেন তাঁদের সঙ্গে পরমব্রত। এই ছবি পোস্ট করে ক্যাপশনে পরম লেখেন, 'এটা আমার মামা। ঋতবান ঘটক। সেই ঋত্বিক চক্রবর্তীর পুত্র যাঁকে গোটা পৃথিবী কিংবদন্তি একজন পরিচালক বলে উদযাপন করে।

মামা গত ১০ বছর ধরে বিভিন্ন সমস্যার জন্য চিকিৎসাধীন রয়েছেন। রাজ্য সরকার ও পরিবার মিলিয়ে ওঁর চিকিৎসার যাবতীয় খরচ বহন করে। প্রত্যেক বছর দুর্গাপুজো, ক্রিসমাস, নিউ ইয়ারের সময় ওঁর সঙ্গে দেখা করতে আসা একটা অভ্যাসে পরিণত হয়েছে। এই ছবিতে সেই মানুষগুলি রয়েছেন যাঁরা এসএসকেএম-এর সাইকেয়াট্রিক বিভাগে গত ১০ বছর ধরে ওঁর দেখাশোনা করে আসছেন। লোকনাথ, অনিমা, তাহের, দীপালি ও অন্যান্যরা। যে এই ছবিটা তুলেছে, আকরব.. ওকে ফ্রেমে মিস করছি। পুজোর মতই এখনও বলতে চাই... "চারপাশে আলো হোক ! পরমের পোস্ট অনেককেই স্তম্ভিত করেছে। পশ্চিমবঙ্গ সরকার এবং চট্টোপাধ্যায় ও ঘটক পরিবার সম্মিলিতভাবে ঋতবানের চিকিৎসার ভার বহন করছেন।'

Advertisement

পরমের এই পোস্ট দেখে সকলেই অভিনেতাকে সাধুবাদ জানিয়েছেন। সকলেই প্রয়াত পরিচালকের বড় ছেলের দ্রুত আরোগ্য কামনা করেছেন। কিংবদন্তি পরিচালকের ছেলের এই পরিণতিতে অনেকে আবার শোকপ্রকাশ করেছেন। প্রসঙ্গত, সদ্য ক্রিসমাস উদযাপন করতে পরমব্রত পৌঁছে গিয়েছিলেন একটি ক্যাফেতে। সেখানে HIV পজিটিভ শিশুদের সঙ্গে তিনি যোগ দেন কেক মিক্সিং-এ। তবে বিয়ের পরের প্রথম ক্রিসমাসে পিয়ার সঙ্গে একান্ত মুহূর্ত কাটাতেও ভোলেননি তিনি।

আরও পড়ুন


 

Advertisement