scorecardresearch
 

Srabanti-Ritwick: শ্রাবন্তী-ঋত্বিক জুটি আবার বছর ৪ পর, নোবেল চুরির রহস্য সমাধানে

Srabanti-Ritwick: টলিউডে এঁরা দুজনেই পরিচিত দুঁদে অভিনেতা হিসাবে। কেউই কারোর থেকে কম যান না। দুজনের কেরিয়ারই এখন মধ্য গগনে। চারবছর আগে এই জুটিকে শেষবারের মতো দেখা গিয়েছিল। এত বছর পর শ্রাবন্তী ও ঋত্বিক ফের জুটি বাঁধতে চলেছেন বড় পর্দায়।

Advertisement
শ্রাবন্তী ও ঋত্বিক ফের একসঙ্গে জুটিতে শ্রাবন্তী ও ঋত্বিক ফের একসঙ্গে জুটিতে
হাইলাইটস
  • টলিউডে এঁরা দুজনেই পরিচিত দুঁদে অভিনেতা হিসাবে। কেউই কারোর থেকে কম যান না। দুজনের কেরিয়ারই এখন মধ্য গগনে। চারবছর আগে এই জুটিকে শেষবারের মতো দেখা গিয়েছিল। এত বছর পর শ্রাবন্তী ও ঋত্বিক ফের জুটি বাঁধতে চলেছেন বড় পর্দায়।

টলিউডে এঁরা দুজনেই পরিচিত দুঁদে অভিনেতা হিসাবে। কেউই কারোর থেকে কম যান না। দুজনের কেরিয়ারই এখন মধ্য গগনে। চারবছর আগে এই জুটিকে শেষবারের মতো দেখা গিয়েছিল। এত বছর পর শ্রাবন্তী ও ঋত্বিক ফের জুটি বাঁধতে চলেছেন বড় পর্দায়। পরিচালক সায়ন্তন ঘোষালের পরিচালনায় নতুন ছবিতে দেখা যাবে শ্রাবন্তী-ঋত্বিককে। সায়ন্তনের নতুন ছবির নাম রবীন্দ্র কাব্য রহস্য। মঙ্গলবারই রবীন্দ্রজয়ন্তীর দিনই প্রকাশ্যে এসেছে ছবির প্রথম লুক।

 

আরও পড়ুন: Byomkesh O Durgorahasyo: ব্যোমকেশ দেবের অজিত কে হচ্ছেন? ছবিতে চমক

প্রাথমিকভাবে এই সিনেমার গল্পের বিষয়ে যেটা জানা গিয়েছে তা হল ঋত্বিকের চরিত্রের নাম অভীক সেন, তিনি একজন গোয়েন্দা। একটি ‘সিরিয়াল কিলিং’ কেসের তদন্ত করতে পৌঁছন লন্ডনে। অন্য দিকে হিয়া তথা শ্রাবন্তী এক জন রবীন্দ্রসঙ্গীত শিল্পী, তিনিও ঠিক একই সময় শো করার জন্য যান লন্ডনে। তার পর জড়িয়ে পড়েন সেই তদন্তের সঙ্গে। রহস্য, রোমাঞ্চে ভর করেই নতুন ছবির গল্প বুনেছেন পরিচালক সায়ন্তন ঘোষাল। 

প্রথম এই ছবির লুক সামনে আসার পরই সকলের মনেই প্রশ্ন জেগেছে যে এই ছবির সঙ্গে কী নোবেল চুরির যোগ রয়েছে। কারণ ছবির পোস্টারে দেখা মিলেছে রবীন্দ্রনাথের সেই চুরি যাওয়া মেডেলের। এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে পরিচালক জানিয়েছেন যে “রবি ঠাকুরের নোবেল পুরস্কার পাওয়ার সময় এবং তাঁর লন্ডনে থাকার সময়ের বেশ কিছু ঘটনা তুলে ধরা হয়েছে। গল্পতে দুটি সময়কালকে তুলে ধরা হয়েছে। সে ক্ষেত্রে রবীন্দ্রনাথ ঠাকুরের সময়কালকেও ফ্রেমবন্দি করার চেষ্টা করেছেন তিনি। 

Advertisement

আরও পড়ুন: Srijit Mukherji: শ্রীজাতর লেখা গান বদলে গেল রবীন্দ্রসঙ্গীতে, পোস্ট শেয়ার করলেন সৃজিত

    প্রসঙ্গত, সায়ন্তনের হাত ধরেই ফের বড়পর্দায় আসতে চলেছে টেনিদা। যেখানে কাঞ্চন মল্লিককে দেখা যাবে টেনিদার ভূমিকায়। এই সিনেমা খুব শীঘ্রই মুক্তি পাবে। আবার কিছু দিনের মধ্যেই মুক্তি পাবে নতুন সিরিজ ‘হোমস্টে মার্ডার্স’। তবে সায়ন্তনের এই ছবিতে দর্শকেরা ঋত্বিক ও শ্রাবন্তীর অন্য এক রসায়ন দেখতে পারবেন। এই জুটিকে আগেও দেখেছেন দর্শক। ‘টেকো’ ছবির মাধ্যমে এই জুটিকে দেখেন দর্শক। পরিচালক ছিলেন অভিমন্যু মুখোপাধ্যায়। 

    আরও পড়ুন: Subhashree Ganguly: টলিউড নয়, শুভশ্রীর জীবনের প্রথম সিনেমা অন্য রাজ্যের

    গোরা সিরিজে ইতিমধ্যেই গোয়েন্দা চরিত্রে ঋত্বিককে দর্শকেরা দেখেছেন এবং পছন্দও করেছেন। এখন বেশ কিছু বড় বড় প্রজেক্টে কাজ করছেন ঋত্বিক। অন্যদিকে শ্রাবন্তীর হাতে রয়েছে দেবী চৌধুরাণীর মতো প্যান ইন্ডিয়া সিনেমা। যার শ্যুটিং কিছুদিনের মধ্যেই শুরু হতে চলেছে।  


     

    Advertisement