scorecardresearch
 

Akshay Kumar: স্বাধীনতা দিবসে সুখবর দিলেন অক্ষয় কুমার, পেলেন ভারতের নাগরিকত্ব

Akshay Kumar: দেশের ৭৭তম স্বাধীনতার দিবসের দিন সুখবরটা পেয়েই গেলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। ভারতের নাগরিক হলেন অক্ষয়। মঙ্গলবার স্বাধীনতা দিবসে ট্যুইটারে তাঁর নাগরিকত্বের শংসাপত্র টুইট করেছেন অক্ষয়। তারপর লিখেছেন, ‘দিল আর সিটিজেনশিপ দুটোই এখন হিন্দুস্তানি।’

Advertisement
অক্ষয় কুমার অক্ষয় কুমার
হাইলাইটস
  • দেশের ৭৭তম স্বাধীনতার দিবসের দিন সুখবরটা পেয়েই গেলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার।
  • ভারতের নাগরিক হলেন অক্ষয়।

দেশের ৭৭তম স্বাধীনতার দিবসের দিন সুখবরটা পেয়েই গেলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। ভারতের নাগরিক হলেন অক্ষয়। মঙ্গলবার স্বাধীনতা দিবসে ট্যুইটারে তাঁর নাগরিকত্বের শংসাপত্র টুইট করেছেন অক্ষয়। তারপর লিখেছেন, ‘দিল আর সিটিজেনশিপ দুটোই এখন হিন্দুস্তানি।’ অতীতে, অক্ষয়ের কানাডিয়ান নাগরিকত্বের জন্য বারংবার ট্রোলের মুখে পড়তে হয়েছে অভিনেতাকে। বলা চলে স্বাধীনতা দিবসের দিন স্বস্তির নিঃশ্বাস ফেললেন অভিনেতা। 

মঙ্গলবার ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে অক্ষয় কুমার তাঁর ভক্তদের একটু অন্যরকমভাবে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি ট্যুইটারে তাঁর ভারতীয় নাগরিকত্বের শংসাপত্রের ছবি শেয়ার করেন। এখানে উল্লেখ্য, অভিনেতা এর আগেই জানিয়েছিলেন যে তিনি কানাডার নাগরিকত্ব ত্যাগ করবেন এবং সেটাই করে দেখিয়েছেন অভিনেতা। ট্যুইটারে অভিনেতা লেখেন, দিল অউর সিটিজেনশিপ, দুটোই এখন হিন্দুস্তানি। হ্যাপি ইনডিপেনডেন্স ডে! জয় হিন্দ!

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Akshay Kumar (@akshaykumar)

পাঞ্জাবের অমৃতসরে জন্ম অক্ষয় কুমারের। তাঁর বাবা ওম ভাটিয়া ছিলেন আর্মি অফিসার। ছোট থেকেই খেলাধূলায় আগ্রহ ছিল অক্ষয়ের। কলেজের পড়াশুনার পাশাপাশি তিনি তায়কোন্ডুতে ব্ল্যাক বেল্ট পান। তার পর তাইল্যান্ডের ব্যাঙ্ককে গিয়ে মার্শাল আর্ট শেখেন অক্ষয়। পরে কলকাতায় একটি ট্রাভেল এজেন্সিতে কাজ করেছেন অক্ষয়। ঢাকায় একটি হোটেলে শেফের কাজও করেছেন। শেষে মুম্বইতে মার্শাল আর্ট শেখানোর সময়ে তিনি পরিচালক-প্রযোজকদের নজরে পড়েন। ২০১১ সালে কানাডা তাঁকে সে দেশের নাগরিকত্ব দেয়। এর পর থেকেই বিতর্কের মুখে পড়েন অক্ষয়। বিশেষ করে নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর ঘনিষ্ঠতার কারণে এই প্রশ্ন বারবার উঠতে থাকে। সমালোচকরা বলেন, অক্ষয় এত বড় জাতীয়াতাবাদী যে ওঁর ভারতীয় নাগরিকত্ব ও পাসপোর্টই নেই।

Advertisement

তবে আজতক-এর সিধি বাত-এর নতুন সিজনের প্রথম পর্বে এসে অক্ষয় কুমার তাঁর কানাডার নাগরিকত্ব নিয়ে অবাক করে দেওয়ার মতো তথ্য দেন। তিনি জানান যে তিনি ভারতের নাগরিকত্বের জন্য আবেদন করেছেন এবং কানাডার নাগরিকত্ব ত্যাগ করে তিনি এই দেশের প্রতি তাঁর ভালোবাসা প্রমা করবেন। এর আগেও তিনি বলেছিলেন, কোভিডের সময়েই তিনি ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন জানিয়েছিলেন। কিন্তু কোভিডের কারণে আড়াই বছর সময় নষ্ট হয়। তিনি এও বলেন, ‘পাসপোর্ট না থাকলেও আমি কোনও অংশে কম ভারতীয় নই।’

আরও পড়ুন

বলিউডে একাধিক হিট ছবি উপহার দিয়েছেন অক্ষয়। যার মধ্যে টয়লেট এক প্রেম কথা, ওএমজি, ভুলভুলাইয়া, রামসেতু, রক্ষাবন্ধন, লক্ষ্মী সহ বহু হিট ছবি রয়েছে অভিনেতার। বর্তমানে ওএমজি ২-এর সফলতা উপভোগ করছেন অক্ষয় কুমার। 


 

Advertisement