scorecardresearch
 

Amitabh Bachchan: সম্পত্তির বাটোয়ারা বচ্চন পরিবারে, মেয়ে শ্বেতাকে কত কোটি দিলেন অমিতাভ?

Amitabh Bachchan: বলিউডের কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন। আর প্রায় প্রতিদিনই খবরের শিরোনামে থাকছে বচ্চন পরিবার। বচ্চন পরিবারের অন্দরমহলের সমীকরণ প্রতিদিনই বদলাচ্ছে। তবে এর পিছনের আসল কারণ ধোঁয়াশা। একেই তো অভিষেক ও ঐশ্বর্যের দাম্পত্য নিয়ে ফিসফিস রয়েছে। দীপাবলির সময় থেকেই বচ্চন পরিবারের গোপন কথা সামনে আসতে খুব বেশি সময় নেয়নি।

Advertisement
অমিতাভ বচ্চন অমিতাভ বচ্চন
হাইলাইটস
  • বলিউডের কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন। আর প্রায় প্রতিদিনই খবরের শিরোনামে থাকছে বচ্চন পরিবার।

বলিউডের কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন। আর প্রায় প্রতিদিনই খবরের শিরোনামে থাকছে বচ্চন পরিবার। বচ্চন পরিবারের অন্দরমহলের সমীকরণ প্রতিদিনই বদলাচ্ছে। তবে এর পিছনের আসল কারণ ধোঁয়াশা। একেই তো অভিষেক ও ঐশ্বর্যের দাম্পত্য নিয়ে ফিসফিস রয়েছে। দীপাবলির সময় থেকেই বচ্চন পরিবারের গোপন কথা সামনে আসতে খুব বেশি সময় নেয়নি। তবে এবার একেবারে নতুন খবর শোনা গেল। শোনা গিয়েছে, অমিতাভ বচ্চন তাঁর বিপুল সম্পত্তি ভাগ-বাটোয়ারা করে দিয়েছেন ছেলে অভিষেক ও মেয়ে শ্বেতার মধ্যে। যা নিয়ে এখন আলোচনা তুঙ্গে। 

শুক্রবার, ২৪ নভেম্বর অমিতাভ তাঁর মুম্বইয়ের জুহুতে অবস্থিত বাংলো প্রতীক্ষা মেয়ে শ্বেতা বচ্চন নন্দার নামে করে দিলেন। বিট্টলনগর হাউজিং সোসাইটিতে থাকা এই এই বাংলোটি ৬৭৪ স্কোয়ার মিটার ও ৮৯০.৪৭ স্কোয়ার ফিটের ২টি জমিতে তৈরি করা। এই দুই জমি মিলিয়ে পুরো সম্পত্তির মূল্য ৫০.৬৩ কোটি টাকা। গত ৮ নভেম্বর এই গিফ্ট ডিড সই করা হয়েছে বলেই খবর। নিজের কেরিয়ারের প্রথমদিকে অমিতাভ তাঁর পরিবারকে নিয়ে এই বাংলোতে থাকতেন। এখন এই সম্পত্তি শ্বেতা বচ্চনের হয়ে গিয়েছে। অমিতাভ এবং জয়া যৌথ ভাবে তাঁদের মেয়ে শ্বেতাকে এই বাংলো উপহার দিলেন। 

এই বাংলোটি ছাড়াও অমিতাভের রয়েছে মুম্বইয়ে আরও ২ বাংলো, যার নাম জলসা ও জনক। বচ্চন পরিবার বহু বছর ধরে জলসাতে রয়েছেন অমিতাভের মোট সম্পত্তির বিষয়ে যদি কথা বলি, তাহলে অভিনেতা প্রায় ৩৩০০ কোটি টাকার মালিক বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, বিগ বি-এর উপার্জনের মূল উৎসই হলো তাঁর সিনেমা। অমিতাভ এক একটা সিনেমায় ৬ কোটির ওপর টাকা নিয়ে থাকেন। ব্রহ্মাস্ত্র সিনেমার জন্য বিগ বি ৮-১০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। 

আরও পড়ুন

এটা ছাড়াও অমিতাভ কৌন বনেগা ক্রোড়পতি রিয়ালিটি শো-এর সঞ্চালকও। সিনেমা-শো ছাড়াও একাধিক নামী দামী ব্র্যান্ডের সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। এইসব ব্র্যান্ডের প্রমোশনের জন্য অমিতাভ ৫ থেকে ৮ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন। কোটি টাকার বাংলোর পাশাপাশি অমিতাভের রয়েছে একাধিক বিলাসবহুল গাড়িও। যার দাম কোটি টাকার ওপর। 

Advertisement

প্রসঙ্গত, ৬০-এর দশকে শুরু হওয়া অমিতাভের কেরিয়ার বেশ দীর্ঘ ও চড়াই-উৎরাইয়ে ভরা। প্রায় ৬ দশক ধরে ছবিতে অভিনয় করে অমিতাভ কোটি টাকার সম্পত্তি তৈরি করে নিয়েছেন। অমিতাভ এক টুইটে বলেছিলেন যে তাঁর মৃত্যুর তাঁর সব সম্পত্তি তাঁর দুই ছেলে-মেয়ের মধ্যে ভাগ করে দেওয়া হবে। 

Advertisement